বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাট-চিনিকল চালুর দাবিতে সমাবেশ অনুষ্ঠিত

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ০২ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   286 বার পঠিত

পাট-চিনিকল চালুর দাবিতে সমাবেশ অনুষ্ঠিত

রাষ্ট্রায়ত্ত পাট ও চিনিকল আধুনিকায়নের পর চালুর দাবিতে রাজধানীতে সমাবেশ করেছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)। আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় ‘দুর্নীতি, অব্যবস্থাপনা বন্ধ কর, পাটকল, চিনিকল চালু কর’ ও ‘রাষ্ট্রায়ত্ত চিনিকল আধুনিকায়ন কর, চালু কর’ লেখা সংবলিত প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা সমাবেশে অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, আমরা যখন স্বাধীনতার ৫০ বছর পার করতে যাচ্ছি। ঠিক তখনই দেশের ঐতিহ্য চিনি ও পাটকলগুলো বন্ধ করে দেয়া হচ্ছে। আমরা বলতে চাই, এসব কলগুলো বন্ধ করে শ্রমিকদের জীবনকে ঝুঁকিতে ফেলে দিবেন না। লোকসানের অজুহাতে এসব কলগুলোকে বন্ধ করবেন না। আমরা বিশ্বাস করি, এ কলগুলোকে আধুনিকায়ন করা হলে উৎপাদন বৃদ্ধি পাবে। পাশাপাশি আমাদের দেশীয় ঐতিহ্য চিনি ও পাটকলগুলো টিকে থাকবে। আউটসোর্সিংসহ শ্রমিক ছাঁটাই বন্ধ করারও দাবি জানান তারা।

সমাবেশে শ্রমিক নেতা আমিরুল হক আমীন বলেন, পাট ও চিনিকল বন্ধ করা কোনো সমাধান হতে পারে না। আমরা বলতে চাই, এসব কলগুলো আধুনিকায়ন করে চালু করা সম্ভব। আজকের সমাবেশ থেকে আমরা অবিলম্বে চিনি ও পাটকল চালুর দাবি জানাচ্ছি।

শ্রমিক নেত্রী শামীমা আরা বলেন, আমাদের প্রাণের দাবি হচ্ছে এই চিনি, পাটকল চালু করতে হবে। কেননা এসব শিল্পের সঙ্গে হাজার হাজার শ্রমিকের জীবন জড়িত। সরকারের কাছে আমাদের অনুরোধ আপনারা চিনি ও পাটকলগুলো বন্ধ করবেন না।

জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুর কুতুব আলম মান্নানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শহিদুল্লাহ চৌধুরী, ট্রেড ইউনিয়ন নেতা আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন ও শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা প্রমুখ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।