শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুঁজিবাজারে ভালো কোম্পানি আনতে কমিশন কাজ করছে- রেজাউল করিম

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ০২ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   208 বার পঠিত

পুঁজিবাজারে ভালো কোম্পানি আনতে কমিশন কাজ করছে- রেজাউল করিম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেছেন, পুঁজিবাজারে ভালো কোম্পানি আনতে কমিশন কাজ করছে। এক্ষেত্রে সরকারি, বহুজাতিক ও বড় মূলধনী কোম্পানিকে আনার চেষ্টা করা হচ্ছে।

আরব আমিরাতের দুবাইতে প্রথম ‘রোড শো’ উপলক্ষে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব কার্যালয়ের মাল্টিপারপাস হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

চার দিন ব্যাপি (৯-১২ ফেব্রুয়ারি) ‘ রাড শো’ শুরু হবে আগামি ৯ ফেব্রুয়ারি। এতে প্রবাসি বিনিয়োগকারী, বিদেশী বিনিয়োগকারী, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বিনিয়োগকারীদের ছোট দলের সঙ্গে সম্মেলন করবে কমিশন। এতে বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি ও বিনিয়োগের সম্ভাবনা, বিনিয়োগের সুযোগ, সুযোগ-সুবিধার সহজলভ্যতাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হবে।
রেজাউল করিম বলেন, কৃত্রিম আর্থিক হিসাব নিয়ে কোন কোম্পানি যেনো পুঁজিবাজারে আসতে না পারে, সেলক্ষ্যে এনবিআর থেকে বিক্রির ভ্যাটের ডকুমেন্টস ও পরিশোধিত মূলধনের সত্যতা যাচাইয়ে ব্যাংক স্টেটমেন্ট সংগ্রহ করা হবে। এছাড়া পাবলিক ইস্যু রুলসের সংশোধনী আনা হচ্ছে বলে জানান তিনি। যা ভালো কোম্পানি আনতে ইতিবাচক ভূমিকা রাখবে।

তিনি বলেন, কাট-অফ প্রাইস অতিমূল্যায়ন নির্ধারণ হয় বলে বাজারে সমালোচনা আছে। এ সমস্যা সমাধানে কমিশন গতকাল সোমবার কাট-অফ প্রাইস নির্ধারনের প্রক্রিয়া ঠিক করে দিয়েছে।

এছাড়া নতুন শেয়ারে দীর্ঘমেয়াদে বিনিয়োগ ধরে রাখার জন্য আইপিও শেয়ার আনুপাতিক হারে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে বলে জানান এ নির্বাহি পরিচালক। তিনি বলেন, পুঁজিবাজারে লেনদেন বাড়ানোর জন্য কমিশন ডিজিটাল বুথ চালুর ব্যবস্থা করেছে। এসময় বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও নির্বাহি পরিচালক মাহবুব আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।