বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোস্টার ফ্যাস্টুন ব্যানার অপসারণে ডিএনসিসি’র গণবিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   73 বার পঠিত

পোস্টার ফ্যাস্টুন ব্যানার অপসারণে ডিএনসিসি’র গণবিজ্ঞপ্তি

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় নানা ম্লোগান সম্বলিত বিভিন্ন ব্যক্তি, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং রাজনৈতিক নেতা-কর্মীদের পোস্টার, দেয়ালে লিখন, ফ্যাস্টুন ও ব্যানারে সয়লাব।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশে ২ জানুয়ারি সব পোস্টার, দেয়ালে লিখন, ফ্যাস্টুন ও ব্যানারের মালিকদের বিরুদ্ধে অর্থদণ্ডসহ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য হুশিয়ারি জারি করা হয়েছে। ডিএনসিসির পক্ষ থেকে জারি করা গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে অনুমতি ছাড়া কোনও জায়গায় পোস্টার লাগালে বা দেয়ালে লিখলে নির্দিষ্ট সময়ের মধ্যে তা অপসারণ করতে হবে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে অর্থদণ্ড বা বিনাশ্রম কারাদণ্ড শাস্তি দেওয়া যাবে।

গত ২ জানুয়ারি নগরীতে ‘দেয়াল লিখন ও পোস্টার (নিয়ন্ত্রণ) আইন-২০১২ বাস্তবায়নের উদ্দেশ্যে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে এই সম্পর্কিত গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই আইন অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএনসিসির অনুমতি সাপেক্ষে এলাকায় দেয়াল লিখন ও পোস্টার (নিয়ন্ত্রণ) আইন-২০১২ অনুযায়ী নির্দিষ্ট সময়ের জন্য নির্দিষ্ট জায়গায় দেয়াল লিখন বা পোস্টার লাগানো যাবে। বিনা অনুমতিতে কোনও জায়গায় পোস্টার লাগালে বা দেয়ালে লিখলে অর্থদণ্ড কিংবা বিনাশ্রম কারাদণ্ড শাস্তি দেওয়া হবে। এ ছাড়া নির্দিষ্ট সময়ের পর দেয়াল লিখন বা পোস্টার লাগানো এলাকা কর্তৃপক্ষ পরিষ্কার করলে সেই খরচও দোষী ব্যক্তি বা প্রতিষ্ঠানকে দিতে হবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সবাই মিলে সবার ঢাকা, সুস্থ, সচল ও আধুনিক ঢাকা এবং স্মার্ট শহর গড়ে তোলার প্রত্যয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন জনস্বার্থে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। লক্ষ্য করা গেছে, কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান যত্রতত্র পোস্টার লাগাচ্ছে, দেওয়ালে চুন বা কেমিক্যাল দিয়ে লিখছে, নামফলক, সাইনবোর্ড, এলইডি, বিলবোর্ড, ব্যানার ইত্যাদির মাধ্যমে অবৈধভাবে বিজ্ঞাপন প্রচার করছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন আওতাধীন এলাকায় যত্রতত্র দেয়াল লিখন ও পোস্টার লাগানো থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হলো। কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠান ‘দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন-২০১২’ লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।