শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রযুক্তি গ্রহণে কারখানাগুলোকে সহযোগিতা করবে ব্র্যাক-বিজিএমইএ

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ২৮ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   179 বার পঠিত

প্রযুক্তি গ্রহণে কারখানাগুলোকে সহযোগিতা করবে ব্র্যাক-বিজিএমইএ

পোশাক কারখানাগুলোকে প্রাসঙ্গিক জ্ঞানের সঙ্গে টেকসই প্রযুক্তি গ্রহণে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেছে বিশ্বের সর্ববৃহৎ এনজিও ব্র্যাক এবং তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ।

শনিবার (২৭ নভেম্বর) গুলশানের বিজিএমইএ পিআর অফিসে ব্র্যাকের একটি প্রতিনিধি দল বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎকালে এ ইচ্ছা প্রকাশ করে।

প্রতিনিধি দলে ছিলেন হিউম্যান রাইটস অ্যান্ড লিগ্যাল এইড সার্ভিসেস পরিচালক ব্যারিস্টার এস কে জেনেফা কে জব্বার, সোশ্যাল কমপ্লায়েন্স অ্যান্ড সেফগার্ডিং, ব্র্যাক ওয়াটার, স্যানিটেশন অ্যান্ড হাইজিন প্রোগ্রামের হেড মো. জিল্লুর রহমান, সিনিয়র ম্যানেজার খাদিজা আহমেদ, ম্যানেজার মাহজাবিন আহমেদ, ইনোভেশন অ্যান্ড ফান্ডরেইজিং (নলেজ ম্যানেজমেন্ট) প্যাট্রিক মসটিনসহ প্রোগ্রাম পার্টনারশিপ ম্যানেজার ফর এশিয়া, ব্র্যাক ইউকে, এবং কোরাল ফ্লেমিং, প্রোগ্রাম অ্যান্ড পার্টনারশিপ অফিসার, ব্র্যাক ওয়াটার, স্যানিটেশন অ্যান্ড হাইজিন প্রোগ্রাম।

এসময় বিজিএমইএর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিমও উপস্থিত ছিলেন।

তারা তৈরি পোশাক শিল্পের উন্নয়নের জন্য বিজিএমইএ ও ব্র্যাক একসঙ্গে কাজ করতে পারে, এমন সম্ভাব্য ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প পরিবেশগত টেকসই উন্নয়নের ক্ষেত্রে দৃষ্টান্তমূলক অগ্রগতি সাধন করেছে এবং এক্ষেত্রে শিল্প তার প্রচেষ্টা অব্যাহত রাখবে।

তিনি ক্লিনার প্রোডাকশনের জন্য পোশাক কারখানা, বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি আকারের প্রতিষ্ঠানগুলোকে (এসএমই) সহায়তা প্রদানে এগিয়ে আসার জন্য ব্র্যাকের প্রতি আহ্বান জানান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪১ অপরাহ্ণ | রবিবার, ২৮ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11187 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।