বৃহস্পতিবার ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফালুর অবৈধ সম্পদের মামলায় সাক্ষ্য গ্রহণ ৩০ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   64 বার পঠিত

ফালুর অবৈধ সম্পদের মামলায় সাক্ষ্য গ্রহণ ৩০ এপ্রিল

বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও সাবেক এমপি মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৩০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মাদ নজরুল ইসলামের আদালতে মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। এদিন কোনো সাক্ষী না আসায় দুদকের আইনজীবী সময়ের আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে আগামী ৩০ এপ্রিল সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেন।
এর আগে এ মামলার বাদী দুদকের উপ-পরিচালক (অবসরপ্রাপ্ত) রাহিলা খাতুন সাক্ষ্য দেন। ২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় এ মামলা হয়। পরের বছরের (২০০৮ সালের) ১৪ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।

অভিযোগপত্র দাখিল হওয়ার পর ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। যে কারণে দীর্ঘদিন মামলার বিচার বন্ধ থাকে। পরে হাইকোর্ট ফালুর আবেদন খারিজ করে দেন। ২০১৮ সালের ২৭ আগস্ট ফালু পলাতক থাকা অবস্থায় এ মামলায় অভিযোগ গঠন করেন আদালত। এরপর থেকে মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য থাকলেও গত ১ ফেব্রুয়ারি প্রথম সাক্ষ্যগ্রহণ হয়।

মামলার অভিযোগে বলা হয়, দুর্নীতি দমন কমিশন সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি ইস্যু করে। নোটিশের পরিপ্রেক্ষিতে ফালু ওই বছরের ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। দুদক তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের তথ্য গোপনের তথ্য পায়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।