বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে সৌদি

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   895 বার পঠিত

বাংলাদেশে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে সৌদি

সৌদি আরবের বিনিয়োগকারীরা বাংলাদেশে ১৫ থেকে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

বৃহস্পতিবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বাংলাদেশে সফররত সৌদি প্রতিনিধিদলের সঙ্গে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

আমিনুল ইসলাম বলেন, সৌদি আরবে গিয়ে রাজা ও প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রী যে আলোচনা করেছিলেন, সেখানে এই সফরের একটা ইঙ্গিত ছিল। সে ইঙ্গিতের প্রেক্ষিতেই সৌদি প্রতিনিধিরা বাংলাদেশে এসেছেন। তাদের সঙ্গে বেশকিছু প্রকল্প নিয়ে আলোচনা করা হবে। এছাড়া বেশকিছু চুক্তি ও সমঝোতা স্মারক সই হবে।

আলোচনা ভালো হলে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ আসতে পারে উল্লেখ করে তিনি বলেন, উভয় পক্ষই যদি বুদ্ধিমত্তার সঙ্গে এবং যৌক্তিকভাবে বিষয়গুলো সামনে নিতে পারে, তাহলে বড় ধরনের বিনিয়োগ আসবে।

আমিনুল ইসলাম বলেন, তেল নির্ভর অর্থনীতি থেকে সরে গিয়ে ডাইভারসিফায়েড অর্থনীতি হচ্ছে সৌদি আরব। তাদের আগ্রহের সঙ্গে বাংলাদেশে বিনিয়োগ করার অগ্রহ মিলে যায়। তাই বিভিন্ন খাতে বিনিয়োগ তাদের সঙ্গে বিনিয়োগের আশা প্রকাশ করা যায়।

বিনিয়োগের ক্ষেত্রে বড় ধরনের অবকাঠামো, পাওয়ার, হসপিটালিটি, টুরিজম, মানবসম্পদ উন্নয়ন, মেডিকেল ইঞ্জিনিয়ারিং আলোচনায় আছে। সৌদি প্রতিনিধিদের সঙ্গে আজকে দু’টি চুক্তি হবে এবং চারটি সমঝোতা স্মারক সই হবে বলে জানান আমিনুল ইসলাম।

বিনিয়োগ প্রতিশ্রুতি নিয়ে সৌদি আরবের ৩৫ সদস্যের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল ঢাকায় অবস্থান করছেন। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান মনোনীত এ প্রতিনিধিদলের নেতৃত্ব রয়েছেন দেশটির অর্থ ও পরিকল্পনামন্ত্রী মোহাম্মদ আল তোয়াইজরি এবং বাণিজ্য ও বিনিয়োগবিষয়ক মন্ত্রী ড. মাজিদ বিন আবদুল্লাহ আল কাসাবি। সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট ও পাবলিক ইনভেস্টমেন্ট বিষয়ক উচ্চপর্যায়ের কর্মকর্তা ছাড়াও সৌদি আরবের শীর্ষস্থানীয় কোম্পানির প্রতিনিধিরা এ দলে রয়েছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।