বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বি’ ক্যাটাগরিতে যাচ্ছে আলহাজ্ব টেক্সটাইল

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   393 বার পঠিত

‘বি’ ক্যাটাগরিতে যাচ্ছে আলহাজ্ব টেক্সটাইল

আলহাজ্ব টেক্সটাইল মিলসের ক্যাটাগরি পরিবর্তনের জন্য দেশের উভয় স্টক এক্সচেঞ্জকে নির্দেশ দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটি বর্তমানে ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে। কোম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে ক্যাটাগরি পরিবর্তনের বিষয়ে সম্মতি জানিয়ে উভয় স্টক এক্সচেঞ্জকে তা দ্রুত বাস্তবায়নের নির্দেশ দিয়েছে বিএসইসি।

এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে কোম্পানিটির ‘জেড’ ক্যাটাগরি থেকে ‘বি’ ক্যাটাগরিতে উন্নিত হবে।

কোম্পানি সূত্রে জানা গেছে, বিগত দুই বছরের বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন করায় এবং অন্তবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করার পরিপ্রেক্ষিতে ক্যাটাগরি পরিবর্তনের বিষয়ে বিএসইসিতে আবেদন জানায় কোম্পানি কর্তৃপক্ষ।

তথ্য মতে, ২০১৯ সালের ২৯ ডিসেম্বরে আলহাজ্ব টেক্সটাইল মিলসকে জেড ক্যাটাগরিতে পাঠানো হয়। নিয়মিত বার্ষিক সাধারণ সভা (এজিএম) না করা, লভ্যাংশ না দেওয়া এবং ছয় মাসের বেশি সময় ধরে উৎপাদন কার্যক্রম বন্ধ থাকায় কোম্পানিটিকে জেড ক্যাটাগরিতে পাঠানোর সিদ্ধান্ত নেয় উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ।

তবে আলহাজ্ব টেক্সটাইল মিলস চলতি বছরের ৩ ফেব্রুয়ারি বিএসইসিতে চিঠি ও নথি পাঠিয়ে জানিয়েছে, ২০২০ সালের ৩০ ডিসেম্বর ৩৭তম এবং ৩৮তম এজিএম সম্পন্ন করেছে কোম্পানিটি। পরবর্তীতে কোম্পানিটি ২০২০ সালের ৩১ ডিসেম্বর অর্ধবার্ষিক বা ৬ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য অন্তবর্তী ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এদিকে বিএসইসি সূত্রে জানা গেছে, কোম্পানিটির আবেদন সার্বিক দিক বিবেচনা করে আমলে নিয়েছে বিএসইসি। এ বিষয়ে ২০২০ সালের ৫ নভেম্বর বিএসইসির জারি করা চিঠির সঙ্গে সঙ্গতি রেখে উভয় স্টক এক্সচেঞ্জকে কোম্পানিটির ক্যাটাগরি দ্রুত পরিবর্তনের নির্দেশ দেওয়া হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।