শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বে লিজিং এর ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

  |   বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   752 বার পঠিত

বে লিজিং এর ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান ড. মাসুদা গনি।

পরিচালনা পর্ষদের সদস্য-প্রফেসর সুরাইয়া বেগম, তারিক সুজাত, ফাতিমা জহির মজুমদার, স্বতন্ত্র পরিচালক ড. জায়িদি সাত্তারসহ ব্যবস্থাপনা পরিচালক ইফতেখার আলী খান, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব এম মনিরুজ্জামান খান ।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন পরিচালনা পর্ষদ, বিনিয়োগকারী ও ব্যবস্থাপনা পর্ষদ। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির ২০১৯ সালের তুলনায় বিনিয়োগ বেড়েছে তাছাড়া বিধিবদ্ধ ও অন্যান্য সঞ্চিতির পরিমাণ দাঁড়িয়েছে ১০৬ কোটি ১৫ লাখ টাকায়, যা আগের বছর ছিল ১০২ কোটি ৩৩ লাখ টাকা। এক্ষেত্রে এক বছরে সঞ্চিতি বেড়েছে ৩ কোটি ৬৮ লাখ টাকা। আবার বিনিয়োগ গতবছরের ২০০ কোটি ৯৪ লাখ টাকার স্থলে বর্তমানে দাঁড়িয়েছে ২২৬ কোটি ৭১ লাখ টাকা। এ সময়ে মোট সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ১৪৩ কোটি ২৯ লাখ টাকা, যা আগের বছর ছিল ১২১ কোটি ৮৩ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক অগ্রগতিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ১.১৪ টাকায়, যা আগের বছর ছিল ১.০৯ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ১৯.৮০ টাকা। বছর সমাপান্তে ব্যবসায়িক এমন পরিসংখ্যানের প্রতি লক্ষ্য রেখে বিনিয়োগকারীদের জন্য নগদ ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করে পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য এজেন্ডার সাথে যা বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।