বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় দরপতনে সপ্তাহ শুরু

  |   রবিবার, ১৪ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   153 বার পঠিত

বড় দরপতনে সপ্তাহ শুরু

আবারও দরপতনের মধ্য দিয়ে পুঁজিবাজারে চলতি সপ্তাহের লেনদেন শুরু হয়েছে। সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৪ নভেম্বর) উভয় বাজারে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর, সূচক ও লেনদেন কমেছে।

দিনভর শেয়ার বিক্রির চাপে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৬৫ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক কমেছে ২০৪ পয়েন্ট। এর আগে গত সপ্তাহের মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার টানা তিন কার্যদিবস সূচকের উত্থান হয়।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৩ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৬৮টির, কমেছে ২৭৩টির, অপরিবর্তিত রয়েছে ৩২টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। বেশিরভাগ কোম্পানির দাম কমায় দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক ৬৫ পয়েন্ট কমে ৬ হাজার ৯৩০ পয়েন্টে অবস্থান করছে।

অপর দুই সূচকের মধ্যে ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট কমেছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১১১ কোটি ৩৫ লাখ ৭৫ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫০৬ কোটি ২৩ লাখ ৯৪ হাজার টাকা।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো, ব্র্যাক ব্যাংক, ওরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, জেনেক্স ইনফোসেস, সাইফ পাওয়ার, ব্রিটিশ আমেরিকান টোবাকো, এনআরবিসি ব্যাংক, লাফার্জহোলসিম এবং ডেল্টা লাইফ ইনস্যুরেন্স লিমিটেড।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ২০৪ পয়েন্ট কমে ২০ হাজার ২৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ২৭১টি প্রতিষ্ঠানের মধ্যে ৫৩টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি শেয়ারের দাম।

এ বাজারে লেনদেন হয়েছে ৩১ কোটি ৫৬ লাখ ৪২ হাজার ৫১০ টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪৫ কোটি ৮০ লাখ ৪৯ হাজার ৫৩৩ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৭ অপরাহ্ণ | রবিবার, ১৪ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।