শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজউকে সংশোধিত নকশা দাখিলের আবেদনের মেয়াদ বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   80 বার পঠিত

রাজউকে সংশোধিত নকশা দাখিলের আবেদনের মেয়াদ বেড়েছে

আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন এলাকায় ইমারত নির্মাণ অনুমোদন, বিশেষ প্রকল্প ছাড়পত্র অনুমোদন আবেদনসহ সংশোধিত নকশা দাখিলের জন্য যেসব আবেদন পেন্ডিং আছে সেসব আবেদনের রিসাবমিটের মেয়াদ বাড়ানো হয়েছে।

রাজউকের সংশ্লিষ্ট সূত্র মতে, এ বিষয়ে রাজউকের পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ-১) প্রকৌশলী মো. মোবারক হোসেন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি ইস্যু করা হয়েছে। সেখানে তিনি উল্লেখ করেছেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন এলাকায় ইমারত নির্মাণ অনুমোদন, বিশেষ প্রকল্প ছাড়পত্র অনুমোদন আবেদন ২০১৯ সালের ২ মে থেকে অনলাইনে নিষ্পত্তি করা হচ্ছে। অনলাইনে উল্লিখিত কার্যক্রম শুরুর পর থেকে আজ পর্যন্ত বিভিন্ন সময়ে প্রয়োজনীয় তথ্য, কাগজপত্র, সংশোধিত নকশা দাখিলের জন্য অনলাইনে রাজউক থেকে সেবা গ্রহীতার আইডিতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাজউকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিসাবমিট স্টেজে যেসব আবেদন আবেদনকারীর আইডিতে তথ্য, কাগজপত্র, সংশোধিত নকশা দাখিলের জন্য পেন্ডিং আছে এবং যেসব আবেদনের রিসাবমিটের মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেই সব নথির রিসাবমিটের মেয়াদ আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হলো। উল্লেখিত সময়ের মধ্যে প্রয়োজনীয় তথ্য, কাগজপত্র, সংশোধিত নকশা, ফি প্রদানে ব্যর্থ হলে রিসাবমিটের মেয়াদ আর বৃদ্ধি করা হবে না। এছাড়া ঢাকা মহানগর ইমারত (নির্মাণ, উন্নয়ন, অপসারণ ও সংরক্ষণ) বিধিমালা, ২০০৮ বিধি-১৪ (২) অনুসারে বৃদ্ধি করা হবে না।

এছাড়া ঢাকা মহানগর ইমারত (নির্মাণ, উন্নয়ন, অপসারণ ও সংরক্ষণ) বিধিমালা, ২০০৮ বিধি-১৪ (২) অনুসারে আবেদনটি বাতিল বলে গণ্য করা হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।