শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সপ্তাহের শুরুতে নিম্নমুখী সূচক

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ২৬ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   148 বার পঠিত

সপ্তাহের শুরুতে নিম্নমুখী সূচক

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৬ ডিসেম্বর) দেশের পুঁজিবাজারে বড় দরপতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ৭২ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ২৪৪ পয়েন্ট। এর ফলে গত সপ্তাহের বুধ ও বৃহস্পতিবার ও রোববার টানা তিন কার্যদিবস দরপতন হলো। উভয় বাজারে লেনদেন কিছুটা বেড়েছে।

এদিন বাজারে ৩৭৮টি প্রতিষ্ঠানের ১৬ কোটি ২৩ লাখ ৫৬ হাজার ২৮৫টি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ৩০০টির, আর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

প্রায় সব কোম্পানির শেয়ারের দাম কমায় এদিন ডিএসইর প্রধান সূচক ৭২ পয়েন্ট কমে ৬ হাজার ৬২৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে কমেছে ১৪ পয়েন্ট, আর ডিএস-৩০ সূচক কমেছে ২৩ পয়েন্ট।
সূচক পতনের এই দিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৮৫ কোটি ৬১ লাখ ৩৭ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৮০১ কোটি ৭৮ লাখ ৪৯ হাজার টাকা। অর্থাৎ আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে।
লেনদেনের শীর্ষে ছিল সোনালী পেপার লিমিটেড। এরপর ছিল বেক্সিমকো লিমিটেড, এশিয়া ইনস্যুরেন্স, বিএসইসি, ইস্টার্ন ইনস্যুরেন্স, ইস্টার্ন লুব্রিকেন্ট, ওয়ান ব্যাংক, ফরচুন সুজ এবং এশিয়া প্যাসিফিক ইনস্যুরেন্স লিমিটেড।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ২৪৪ পয়েন্ট কমে ১৯ হাজার ২৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৯৭টি প্রতিষ্ঠানের মধ্যে ৪৯টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২২৪টির, অপরিবর্তিত ছিল ২৪টির। এ বাজারে লেনদেন হয়েছে ৫৮ কোটি ১৮ লাখ ২৭ হাজার ৬৪৯ টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪৮ কোটি ৯৬ লাখ ৪৩ হাজার ৩৬৭ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৯ অপরাহ্ণ | রবিবার, ২৬ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।