বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   333 বার পঠিত

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন। আজ লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪.১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮০.৯৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.০৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২.৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৪৬.৪১ পয়েন্টে এবং ১৩৭৪.৫৮ পয়েন্টে। আর সিডিএসইটি ০.৪০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৮০৬.০৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ২৬২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৫ কোটি ৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৪৭ কোটি ৪৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯১টির বা ২৬.৪৩ শতাংশের, শেয়ার দর কমেছে ৬৭টির বা ১৯.৫৩ শতাংশের এবং ১৮৫টির বা ৫৩.৯৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪.২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৬২২.২৩ পয়েন্টে। সিএসইতে আজ ২০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৪টির দর বেড়েছে, কমেছে ৪৮টির আর ৯৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।