শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের সঙ্গে কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৭ মে ২০২২   |   প্রিন্ট   |   123 বার পঠিত

সূচকের সঙ্গে কমেছে লেনদেন

দিনভর সূচক উঠানামা শেষে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার (১৭ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচক কমেছে ২৭ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচক কমেছে ১২১ পয়েন্ট। সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেন।

ডিএসইর তথ্য মতে, মঙ্গলবার বাজারে ৩৭৯টি প্রতিষ্ঠানের ২০ কোটি ৯৬ লাখ ৩৯ হাজার ৮৭৭টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ৮৯টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২৪৫টির, আর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমায় এদিন ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২৭ দশমিক ৪২ পয়েন্ট কমে ৬ হাজার ৪০৩ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএক্স আগের দিনের চেয়ে কমেছে ১ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক কমেছে ২ পয়েন্ট।

মঙ্গলবার ডিএসইতে ৭৭৯ কোটি ৭৬ লাখ ৪৮ হাজার টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২১ কোটি ৬১ লাখ ৪৭ হাজার টাকার শেয়ার। অর্থাৎ আগের দিনের চেয়ে লেনদেন কমল প্রায় ৩০০ কোটি টাকা।

এদিন সবচেয়ে বেশি দাম কমেছে আরডি ফুড, সোনালী ইনস্যুরেন্স, আইপিডিসি, রেনউইক যজ্ঞেশ্বর, জুট স্পিনার্স, মেঘনা কনডেন্স মিল্ক, বাংলাদেশ ন্যাশনাল ইনস্যুরেন্স, সাভার রেফ্রিজারেটর, পিপলস ইনস্যুরেন্স এবং মাইডাস ফাইন্যান্স লিমিটেড।

এদিন সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। এরপর যথাক্রমে লেনদেন হয় শাইনপুকুর সিরামিক, জেএমআই হসপিটাল, সালভো ক্যামিক্যাল, ফুয়াং সিরামিক, লাফার্জহোলসিম, ওরিয়ন ফার্মা, ফরচুর সুজ, এসিআই ফরমুলেশন এবং ইউনিক হোটেল লিমিটেড।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৪৫ পয়েন্টে। এ বাজারে ২৯৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ৬৬টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৯৫টির, আর অপরিবর্তিত রয়েছে ৩২টির। এদিন লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৩ লাখ ৬৯ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪৩ কোটি ২৭ লাখ ৬০ হাজার ৪১২ টাকার শেয়ার।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ মে ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।