বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সূচক কমলেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৫ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   232 বার পঠিত

সূচক কমলেও বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সূচকের পতন দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমলেও টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ২৫ জানুয়ারি ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪৪ শতাংশ বা ২৫.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৮৯.৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬.৯১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২০২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ২০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৮১টির। সারাদিনে ডিএসইতে ৩৬ কোটি ৪১ লাখ ৭৭ হাজার ২০৩টি শেয়ার ২ লাখ ৬ হাজার ১৮২ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ৫৮৫ কোটি ২২ লাখ ৯ হাজার টাকা।

গতকাল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৫ শতাংশ বা ২০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করে ৫ হাজার ৮১৫.৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ২৯৭.৩৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২ হাজার ২১০.১৯ পয়েন্টে। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ৪৫৮ কোটি ৬২ লাখ ৬৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১২৬ কোটি ৫৯ লাখ ৪৪ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৭৫ শতাংশ বা ১২৮.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৫৭.৩৭ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.৭৬ শতাংশ বা ৭৮.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৭৫.২৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫২ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৬৯৮ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:০০ অপরাহ্ণ | সোমবার, ২৫ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।