শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেরা আর্থিক প্রতিবেদন পুরস্কার পেলো বাংলাদেশী ১৯ কোম্পানি

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   404 বার পঠিত

সেরা আর্থিক প্রতিবেদন পুরস্কার পেলো বাংলাদেশী ১৯ কোম্পানি

সেরা বার্ষিক প্রতিবেদনের জন্য দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি ১৯টি বাংলাদেশী কোম্পানি পুরস্কার পেয়েছে। সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্টের (বিপিএ) জন্য এ পুরস্কার দিয়েছে। দেশের পেশাদার অ্যাকাউন্ট্যান্টসদের সংগঠন ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) বুধবার এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর কাছে পুরস্কার হস্তান্তর করেছে।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের কোম্পানিগুলো আটটি ক্যাটাগরিতে শীর্ষে রয়েছে। এ বছর বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকার ১০১টি কোম্পানি সাফার কাছে তাদের প্রতিবেদন জমা দিয়েছিল। বুধবার দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব শ্রীলংকা ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। আইসিএবির অডিটরিয়াম থেকে বাংলাদেশের পুরস্কার পাওয়া প্রতিষ্ঠানগুলো জুমের মাধ্যমে অনুষ্ঠানে অংশগ্রহণ করে। এ সময় প্রতিষ্ঠানগুলোর কাছে পুরস্কার তুলে দেন আইসিএবির প্রেসিডেন্ট মোহাম্মদ ফারুক এফসিএ, সাফার ভাইস প্রেসিডেন্ট একেএম দেলোয়ার হোসেন এফসিএমএ এবং আইসিএবির কাউন্সিল সদস্য মোহাম্মদ হুমায়ুন কবীর এফসিএ।

বেসরকারি খাতের ব্যাংক ক্যাটাগরিতে ব্যাংক এশিয়া সেরা প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে। আর শাহজালাল ইসলামী ব্যাংক যুগ্মভাবে প্রথম রানারআপ এবং ব্র্যাক ব্যাংক যুগ্মভাবে দ্বিতীয় রানারআপ পুরস্কার পেয়েছে। বীমা ক্যাটাগরিতে রিলায়েন্স ইন্স্যুরেন্স সেরা প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে। আর গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স এবং প্রাইম ইন্স্যুরেন্স সার্টিফিকেট অব মেরিট পুরস্কার পেয়েছে।

আর্থিক সেবা ক্যাটাগরিতে আইডিএলসি ফাইন্যান্স সেরা প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে। আর লংকাবাংলা ফাইন্যান্স এবং আইপিডিসি ফাইন্যান্স যুগ্মভাবে দ্বিতীয় রানারআপের পুরস্কার পেয়েছে। উৎপাদন ক্যাটাগরিতে ওরিয়ন ফার্মাসিউটিক্যালস যুগ্মভাবে বিজয়ী হয়েছে। ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো বাংলাদেশ প্রথম রানারআপ এবং সামিট পাওয়ার লিমিটেড সার্টিফিকেট অব মেরিট পুরস্কার পেয়েছে।

যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি ক্যাটাগরিতে গ্রামীণফোন সেরা প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে। সেবা খাত ক্যাটাগরিতে ইউনিট হোটেল অ্যান্ড রিসোর্ট দ্বিতীয় রানারআপ হয়েছে। এনজিও ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে সাজেদা ফাউন্ডেশন যুগ্মভাবে প্রথম রানারআপ, ঘাসফুল যুগ্মভাবে দ্বিতীয় রানারআপ এবং কোডেক সার্টিফিকেট অব মেরিট পুরস্কার পেয়েছে।

কৃষি ক্যাটাগরিতে গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ যুগ্মভাবে সেরা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। সরকারি প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ সার্টিফিকেট অব মেরিট পেয়েছে। করপোরেট সুশাসনের জন্য সেরা প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স। আর এই ক্যাটাগরিতে লংকাবাংলা ফাইন্যান্স প্রথম রানারআপ এবং ব্যাংক এশিয়া যুগ্মভাবে দ্বিতীয় রানারআপ হয়েছে। সমন্বিত রিপোর্টিং ক্যাটাগরিতে আইডিএলসি ফাইন্যান্স বিজয়ী হয়েছে। এই ক্যাটাগরিতে লংকাবাংলা ফাইন্যান্স দ্বিতীয় রানারআপ এবং ব্যাংক এশিয়া সার্টিফিকেট অব মেরিট পুরস্কার পেয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:০৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11169 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।