শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্পট থেকে মূল মার্কেটে ফিরেছে কে অ্যান্ড কিউ ও আজিজ পাইপ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   388 বার পঠিত

স্পট থেকে মূল মার্কেটে ফিরেছে কে অ্যান্ড কিউ ও আজিজ পাইপ

প্রায় দুই বছর পর আজ থেকে উভয় স্টক এক্সচেঞ্জের মূল মার্কেটে লেনদেন শুরু হচ্ছে কে অ্যান্ড কিউ এবং আজিজ পাইপসের । বিনিয়োগকারীদের স্বার্থ বিবেচনার পাশাপাশি কোম্পানি দু’টি কর্পোরেট ডিসক্লোজার এবং অন্যান্য কার্যক্রম সন্তোষজনক থাকায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সিদ্ধান্ত নিয়েছে।
গতকাল সোমবার বিএসইসি’র চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়।
আদেশে উল্লখ করা হয়, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর ২০এ ধারার ক্ষমতাবলে উভয় স্টক এক্সচেঞ্জকে কোম্পানি দু’টির শেয়ার মূল মার্কেটে লেনদেনেরে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হলো। বিদ্যমান আইনানুসারে কোম্পানি দু’টির লেদেনের ক্ষেত্রে আর্থিক সমন্বয় সুবিধা প্রযোজ্য হবে।
জানা গেছে, কোম্পানি দু’টির অস্বাভাবিক লেনদেন হওয়ায় ২০১৮ সালের ১৬ আগস্ট মূল মার্কেট থেকে স্পটে পাঠায় তৎকালীন কমিশন। আলোচ্য সময়ে অস্বাভাবিক দর বৃদ্ধির কারণে ৩টি কোম্পানির ট্রেড সাসপেন্ড ও ৫টি কোম্পানিকে স্পট মার্কেটে পাঠানো হয়। এর মধ্যে ট্রেড সাসপেন্ড হওয়া কোম্পানিগুলো ছিলো মুন্নু স্টাফলার্স, বিডি অটোকার্স এবং লিগাসি ফুটওয়ার লিমিটেড। আর স্পটে দেওয়া কোম্পানিগুলো ছিলো- মুন্নু সিরামিক, আজিজ পাইপ, স্টাইল ক্রাফট, ড্রাগন সোয়েটার এবং কে অ্যান্ড কিউ।
পারবর্তীতে মুন্নু সিরামিক, স্টাইল ক্রাফট ও ড্রাগন সোয়েটারকে মূল মার্কেটে লেনদেনের অনুমতি দেয়া হলেও আজিজ পাইপ এবং কে অ্যান্ড কিউকে স্পট মার্কেটে রেখে দেয়া হয়। বর্তমান কমিশন সার্বিক দিক বিবেচনা করে প্রায় দুই বছর স্পটে পড়ে থাকা কোম্পানি দু’টিকে ম্লূ মার্কেটে ফেরার অনুমতি দিয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।