শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্মরণসভায় বক্তারা

হারুনার রশিদ খান মুন্নু ছিলেন সফল শিল্পোদ্যোক্তা

  |   মঙ্গলবার, ১৮ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   280 বার পঠিত

হারুনার রশিদ খান মুন্নু ছিলেন সফল শিল্পোদ্যোক্তা

শ্রদ্ধা আর ভালোবাসায় সাবেক মন্ত্রী ও শিল্প বিপ্লবের অগ্রদূত মরহুম হারুনার রশিদ খান মুন্নুর ৮৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল, স্মৃতিচারণ সভা, কেককাটা, এতিমখানায় খাবার বিতরণ ও মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের বহির্বিভাগে রোগীদের বিনামূল্যে টিকিটের মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার সকাল ৮টায় মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল ও মুন্নু নার্সিং কলেজ যৌথভাবে হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এরপর মুন্নু মেডিকেল কলেজের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয় স্মৃতিচারণ সভা ও কেককাটা অনুষ্ঠান।

মুন্নু মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাক্তার মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, মুন্নু মেডিকেল কলেজের উপাধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম, মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাক্তার মাহবুবুল হাসান, মুন্নু মেডিকেল কলেজের কো-অর্ডিনেটর ডাক্তার ফাহমি ইকবাল রাব্বি, মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাক্তার এসএম মনিরুজ্জামান, মুন্নু নার্সিং কলেজের অধ্যক্ষ বেলাতুন নেছা ও অধ্যাপক ডাক্তার এ জেড এম সাখাওয়াত হোসেন প্রমুখ।

স্মৃতিচারণ সভায় বক্তারা মরহুম হারুনার রশিদ খান মুন্নুর জীবনী নিয়ে আলোচনা করে বলেন, মরহুম হারুনার রশিদ খান মুন্নু ছিলেন বাংলাদেশের এক সফল শিল্প উদ্যোক্তা । তিনি যে কাজেই হাত দিতেন সে কাজেই পেতেন সফলতা। মানবকল্যাণে তার অবদানের কথা বলে শেষ করা যাবে না। তার বড় একটি দৃষ্টান্ত মুন্নু মেডিকেল কলেজ ও হাসপাতাল। যেখানে সাধারণ মানুষ পাচ্ছেন চিকিৎসাসেবা আর পাশাপাশি তৈরি হচ্ছেন চিকিৎসক।

এছাড়া মানুষ গড়ার কারখানা হিসেবে গড়ে তুলেছেন বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। শুধু তাই নয় একজন সফল রাজনীতিবিদ হিসেবে যার জনপ্রিয়তা ছিল প্রচুর। বক্তারা বলেন, মরহুম হারুনার রশিদ খান মুন্নু সব সময় সাদাকে সাদা আর কালোকে কালো বলতেই পছন্দ করতেন। একজন সাদা মনের মানুষ হিসেবেই তিনি সবার কাছে পরিচিত ছিলেন। মহান এই মানুষটি নেই কিন্ত তার কর্মগুণের কারণে দেশের মানুষের কাছে অমর হয়ে থাকবেন চিরকাল। সভাটি সঞ্চালনা করেন মো. রেজাউল হাসান পারভেজ।

মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকবৃন্দ মরহুম হারুনার রশিদ খান মুন্নুর জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেছেন। এরপর স্কুলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের উপাধ্যক্ষ মো, আমিনুর রহমান। এদিকে সাবেক মন্ত্রী মরহুম হারুনার রশিদ খান মুন্নুর জন্মবার্ষিকী উপলক্ষে মুন্নু সিটিতে হুরুন নাহার রশিদ জামে মসজিদে বিশেষ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া মরহুম হারুনার রশিদ খান মুন্নুর জন্মবার্ষিকী উপলক্ষে দুটি মাদ্রাসায় কোরআনখানি ও একটি এতিমখানায় খাবার বিতরণ করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11169 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।