• উত্থানে শেষ হলো সপ্তাহ

    বিবিএ নিউজ.নেট | ১৮ নভেম্বর ২০২১ | ৬:২৭ অপরাহ্ণ

    উত্থানে শেষ হলো সপ্তাহ
    apps

    সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দেশের পুঁজিবাজারে উত্থানে লেনদেন শেষ হয়েছে।

    এদিন দেশের ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৩১ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক বেড়েছে ৮১ পয়েন্ট।

    Progoti-Insurance-AAA.jpg

    ফলে গত রোববার দরপতনের পর সোম, মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার টানা চার দিন সূচকের উত্থান হলো। এদিন সূচক বাড়লেও কমেছে লেনদেন ও বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম।

    ডিএসইর তথ্য মতে, ব্যাংক খাতের ৩২টি প্রতিষ্ঠানের মধ্যে সবকটির দাম বেড়েছে। ব্যাংকের পাশাপাশি আর্থিক প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে।


    এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৪১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৫২টির, কমেছে ১৫৯টির, অপরিবর্তিত রয়েছে ৩০টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমলেও ডিএসইর প্রধান সূচক ৩১ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৯১ পয়েন্টে অবস্থান করছে।

    অপর দুই সূচকের মধ্যে ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমেছে এবং ডিএস৩০ সূচক আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়েছে।

    এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৪৬১ কোটি ৩ লাখ ৬২ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫০৭ কোটি ২ লাখ ৬২ হাজার টাকা।

    এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো, ফরচুন সুজ, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ওয়ান ব্যাংক, ওরিয়ন ফার্মা, লাফার্জহোলসিম, ব্র্যাক ব্যাংক এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

    অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ৮১পয়েন্ট বেড়ে ২০ হাজার ৭২৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

    সিএসইতে লেনদেন হওয়া ২৬৪টি প্রতিষ্ঠানের মধ্যে ১৩০টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার ৩৪৫টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৫৫ কোটি ৩৭ লাখ ২৫ হাজার ৫১০ টাকা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি