শুক্রবার ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গেটওয়েতে আটকে থাকা টাকা ফেরত পেলেন আলেশার ১০ গ্রাহক

  |   বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   133 বার পঠিত

গেটওয়েতে আটকে থাকা টাকা ফেরত পেলেন আলেশার ১০ গ্রাহক

 

পেমেন্ট গেটওয়ে এসএসএল কমার্স-এ আটকে থাকা আলেশা মার্টের গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। শুরুর দিন ১০ গ্রাহকের ২৮ লাখ ৩৬ হাজার টাকা ফেরত দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে এ টাকা ফেরত দেওয়া হয়।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

তিনি বলেন, আজ ১০ গ্রাহককে ২৮ লাখ ৩৬ হাজার টাকা দিচ্ছি। এটি একটি শুভ সূচনা। আমরা মনে করি যেসব কোম্পানি অভিযুক্ত আছে বা মামলা আছে, সেটিরও কমিটির (কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেল) মাধ্যমে উপায় বের করা হবে। যে টাকা ফেরতযোগ্য, উদ্ধার করা যাবে, সেই টাকাগুলো যেন গ্রাহকদের ফেরত দেওয়া হয়। গ্রাহকদের সবচেয়ে বড় কনসার্ন ছিল যারা এসব কোম্পানিকে টাকা দিয়েছে তাদের টাকা ফেরত পাওয়া যাবে কি না। যেকোনো ব্যবসা আইনের মধ্যে চলে, এখানে নিজের কোনো ব্যাখ্যা দেওয়ার সুযোগ নাই। প্রতারণা হলে সেটা অনলাইন বা অফলাইন হোক, গ্রাহকের বা রাষ্ট্রের মামলা করার অধিকার রয়েছে।

তিনি আরও বলেন, ফৌজদারি মামলা রাষ্ট্রও করতে পারে, পুলিশের পক্ষ থেকেও করা হয়। সুতরাং প্রতারণা করলে মামলা করা যাবে না, এমন কোনো বিধান দেশের আইনে নাই।

সচিব আরও বলেন, আইন যিনি ভঙ্গ করবেন তিনি ব্যবসায়ী বা যেই হোন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অধিকার রয়েছে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ক্ষতিপূরণ কীভাবে দেওয়া যায় সেটি দেখছি। যেগুলোর মামলা হয়নি, সেগুলো এভাবে দেওয়া যায়, মামলা থাকলে আদালতের নির্দেশনার অপেক্ষা করতে হবে। আমাদের যে বিচারিক কাঠামো, তার মধ্যে থেকে কমিটি চেষ্টা করবে টাকা ফেরত দেওয়ার।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11231 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।