• আল আরাফা ইসলামী ব্যাংকের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

    নিজস্ব প্রতিবেদক | ১১ আগস্ট ২০২২ | ৬:৫০ অপরাহ্ণ

    আল আরাফা ইসলামী ব্যাংকের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত আল আরাফা ইসলামী ব্যাংকের ২৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার (১১ আগস্ট) ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে

    এতে সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব সেলিম রহমান। এ সময় কোম্পানির অন্যান্য পরিচালকসহ ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা ফরমান আর চৌধুরী, ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

    Progoti-Insurance-AAA.jpg

    সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ, বিনিয়োগকারী ও ব্যবস্থাপনা পর্ষদ। এতে দেখা যায়, আলোচ্য বছরে ব্যাংকটির অনুমোদিত মূলধন ১ হাজার ৫শত কোটি টাকার বিপরীতে পরিশোধিত মূলধন হয়েছে ১ হাজার ৬৪ কোটি ৯০ লাখ টাকা।

    তাছাড়া শেয়ারহোল্ডার্স ইকুইটির পরিমাণ দাঁড়িয়েছে ২ হাজার ৫৯০ কোটি ৩ লাখ টাকা টাকা, যা আগের বছর ছিল ২ হাজার ৫৪৫কোটি ৫৮ লাখ টাকা। এক্ষেত্রে এক বছরে ইকুইটি বেড়েছে ৪৪ কোটি ৪৪ লাখ টাকা। আবার বিনিয়োগ গতবছরের ৩০ হাজার ৮৬২ কোটি ৬ লাখ টাকার স্থলে বর্তমানে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৬৮৯ কোটি ৭ লাখ টাকা। বেড়েছে মোট সম্পদের পরিমাণও। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৪৬ হাজার ২৬৮ কোটি ৭০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১১ হাজার ৮২৯ কোটি ৮৬ লাখ টাকা।


    সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক অগ্রগতিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ৩.১৫ টাকায়, যা আগের বছর ছিল ২.৩৫ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ২০.৮৮ টাকা, যা আগের বছর ছিল ২০.৮০ টাকা। বছর সমাপান্তে ব্যবসায়িক এমন পরিসংখ্যানের প্রতি লক্ষ্য রেখে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনসহ আর্থিক প্রতিবেদন অনুমোদন, পরিচালক পরিষদের প্রতিবেদন, স্থিতিপত্র, লাভ-লোকসান হিসাব ও অডিট প্রতিবেদন, পরিচালক নির্বাচন, অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারনসহ যাবতীয় আলোচ্যসূচি শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদিত হয়।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:৫০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি