বৃহস্পতিবার ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আইএফসি কান্ট্রি ম্যানেজারের সাথে সালমান এফ রহমানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   892 বার পঠিত

আইএফসি কান্ট্রি ম্যানেজারের সাথে সালমান এফ রহমানের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে আইএফসির কান্ট্রি ম্যানেজার (বাংলাদেশ, ভূটান ও নেপাল) মিজ ওয়েন্ডি জো ওয়ার্নার রোববার সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠকে আইএফসির কর্মকর্তারা বেসরকারি খাত উন্নয়ন ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ সরকার ও আইএফসি’র চলমান প্রোগ্রাম সম্পর্কে প্রধানমন্ত্রীর উপদেষ্টাকে অবহিত করেন।

আইএফসির সিনিয়র ইকোনমিস্ট এম. মাশরুর রিয়াজ এবং বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আসিফ ইব্রাহিম এ সময় আলোচনায় অংশ গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান ফজলুর রহমান ব্যবসা-বাণিজ্য সহজ ও সাবলিল করার লক্ষ্যে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের বিষয়ে আলোকপাত করেন। তিনি বলেন, ব্যবসা বাণিজ্যের প্রসারে এবং সহজীকরণে প্রধানমন্ত্রী যে পরিবর্তন এনেছেন তার ফলাফল পাচ্ছেন ব্যবসায়ী সমাজসহ পুরো দেশের জনগণ।

তিনি আরও উল্লেখ করেন, বর্তমান সরকার বেসরকারি খাতের প্রত্যক্ষ ভূমিকায় এবং সরককারের সহায়তামূলক পদক্ষেপের মাধ্যমে দেশের উন্নয়ন ঘটিয়ে বিভিন্ন মাইল ফলক অতিক্রম করতে চায়। তিনি আইএফসিকে তাদের প্রদত্ত সহায়তার জন্য ধন্যবাদ জানান এবং সরকারের সাথে আরও নিবিড়ভাবে কাজ করার জন্য বিশেষ করে প্রযু্িক্তগত সহায়তা প্রদানের জন্য আহবান জানান। আলোচনায় বৈদেশিক বিনিয়োগের অনুমোদন লাভে মাঝে মাঝে অতিরিক্ত কালক্ষেপণের বিষয়টি উঠে আসে।
উপদেষ্টা জানান যে, বিষয়টি সম্পর্কে তিনি অবহিত। সরকার এ সব নিয়ন্ত্রণমূলক ব্যবস্থার সংস্কারের মাধ্যমে ব্যবসা-বাণিজ্যের পরিবেশ আরও সহজ এবং আকর্ষণীয় করার পদক্ষেপ নিচ্ছে। আইএফসি’র কর্মকর্তারা উপদেষ্টা সালমান ফজলুর রহমানের সঙ্গে আলোচনায় সন্তোষ প্রকাশ করেন এবং সরকারি ও বেসরকারি খাতের সঙ্গে সমন্নয় করে আইএফসি’র বিভিন্ন কর্মসূচির সফল বাস্তবায়ন হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:০১ অপরাহ্ণ | সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11251 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।