মঙ্গলবার ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ সিইসির

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   813 বার পঠিত

আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ সিইসির

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন উপলক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ দিয়েছেন। বলেছেন, নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল রেকর্ডে রাখার মতো সুষ্ঠু ও নিরপেক্ষ। উপজেলা ও সিটি নির্বাচনেও একই পরিবেশ থাকবে বলে আশা করি। বিভিন্ন বাহিনীর উদ্দেশে তিনি বলেন, সব ভোটার যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে, সে বিষয়ে ভূমিকা রাখতে হবে। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সেজন্য আপনাদের নিরপেক্ষ থাকতে হবে। প্রার্থীর এজেন্টদের নিরাপত্তা দিতে হবে।

জাতীয় নির্বাচনে তেমন কোনও সহিংস ঘটনা না ঘটায় এসময় পুলিশের প্রশংসা করেন তিনি। তাদের ভূমিকার জন্য ধন্যবাদ দেন। একইভাবে ঢাকা সিটি ও উপজেলা নির্বাচনেও কার্যকরি ভূমিকা রাখার নির্দেশনা দেন।

উপজেলা ও সিটি নির্বাচনে বিএনপিসহ অন্য অনেক দল অংশ না নেওয়ায় সিইসি বলেন, সবদল অংশগ্রহণ না করলে নির্বাচন কমিশনের (ইসি) কিছু করার নাই। তবে তারা অংশ না নিলেও নির্বাচন প্রতিযোগিতামূলক হবে বলে আশা করি।

বৈঠকে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, মহাপুলিশ পরিদর্শক, র‌্যাব মহাপরিচালক, গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট সব সংস্থা, দফতর বা মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচন, ২০টি ওয়ার্ডের নির্বাচন এবং ডিএসসিসির ১৮টি ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২৭ অপরাহ্ণ | সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।