বুধবার ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিডিসি’র নতুন চেয়ারম্যান আব্দুল করিম

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ১৪ জানুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   399 বার পঠিত

আইপিডিসি’র নতুন চেয়ারম্যান আব্দুল করিম

বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি (ইন্ডাস্ট্রিয়াল প্রোমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি) ফাইন্যান্স লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আব্দুল করিম। সোমবার আইপিডিসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আইপিডিসি’তে যোগদানের আগে তিনি টানা দুইবার গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স লিমিটেড-এর চেয়ারম্যান এবং ব্র্যাকের সিনিয়র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক প্রিন্সিপাল সেক্রেটারি মো. আব্দুল করিম পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মো. আব্দুল করিম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় (সেতু বিভাগ) এবং অর্থ মন্ত্রণালয়ে (অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) বিভিন্ন সময়ে সচিব এবং ইস্টার্ন রিফাইনারি লিমিটেড-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বেলজিয়ামে বাংলাদেশ দূতাবাসের অর্থনৈতিক/বাণিজ্যিক পরামর্শদাতা হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি জাতীয় রাজস্ব বোর্ড এবং বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান ছিলেন। বিভিন্ন মন্ত্রণালয়ের জাতীয় স্তরের বেশ কয়েকটি কমিটির সভাপতিও ছিলেন।

মো. আব্দুল করিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ থেকে এমএসসি এবং যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সাউথ ইস্ট এশিয়ান করপোরেশন (এসইএসিও) ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল হিসেবে তিনি বাংলাদেশসহ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশীয় অঞ্চলের পাঁচটি দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের প্রচারের জন্য নাগরিক সমাজ পর্যায়ে কাজ করছেন। একজন পল হ্যারিস ফেলো (পিএইচএফ) রোটারিয়ান এবং সুবিধাবঞ্চিত মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নতিতে অবদান রাখেন তিনি।

বর্তমানে তিনি বাংলাদেশ ডেফ স্পোর্টস ফেডারেশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ কেমিক্যাল সোসাইটি, বাংলাদেশ স্কাউটস এর সভাপতি এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিউ) এর উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ডকুমেন্ট (সিপিডি) এর উপদেষ্টা বোর্ডের সদস্য।

এ বিষয়ে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর এমডি ও সিইও মমিনুল ইসলাম বলেন, ‘আইপিডিসি বিগত কয়েক বছর ধরে উল্লেখযোগ্য হারে ব্যবসাক্ষেত্র সম্প্রসারণ করছে। এর ফলে বিভিন্ন পর্যায়ে কর্মীর সংখ্যাও বেড়েছে। দেশের অন্যতম সেরা ফাইন্যান্সিয়াল ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে কাজ করার পথে মো. আব্দুল করিমকে আমাদের পাশে পেয়ে আমরা গর্বিত।’

আইপিডিসি’তে সদ্য যোগ দেওয়া চেয়ারম্যান মো. আব্দুল করিম বলেন, দেশের অন্যতম দ্রুত অগ্রসরমান এবং শক্তিশালী নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনের জন্য কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। সেরা এই প্রতিষ্ঠানটির লক্ষ্য এবং সাফল্য অর্জনে যারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, সেই লক্ষ্যে পৌঁছানোর জন্য প্রয়োজনীয় কার্যক্রমের উদ্যোগ নেওয়া হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৪ জানুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।