• আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমা

    নিজস্ব প্রতিবেদক | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ১:২৪ অপরাহ্ণ

    আখেরি মোনাজাতে শেষ বিশ্ব ইজতেমা
    apps

    বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বের আখেরি মোনাজাতে শেষ হয়েছে। বেলা ১১টার কিছুক্ষণ আগে মোনাজাত শুরু হয়। পরিচালনা করেন মাওলানা শামীম।

    মোনাজাতের আগে বাদ ফজর ভারতের হাফেজ ইকবাল হাসিব নায়ের উর্দুতে বয়ান করেন। তাঁর বয়ান বাংলায় তরজমা করেন ওসামা বিন ওয়াসিব। মোনাজাতের আগে হেদায়েতি বয়ান করেন ভারতের মাওলানা শামীম।

    Progoti-Insurance-AAA.jpg

    আখেরি মোনাজাতে অংশ নিতে ফজরের নামাজের আগে থেকেই মুসল্লিরা টঙ্গীর ইজতেমা ময়দানের দিকে যেতে শুরু করেন। ভোররাত থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া এলাকা বন্ধ করে দেওয়া হয়। এ ছাড়া আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কেও যানচলাচল বন্ধ করে দেওয়া হয়।

    ইজতেমাকে কেন্দ্র করে সম্প্রতি কাকরাইল মসজিদের ইমাম মাওলানা জোবায়ের এবং দিল্লির মাওলানা সাদ পন্থীদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এরপর ইজতেমার দায়িত্ব নেয় সরকার। ইজতেমা শুরুতে স্থগিত করা হয়। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয় বিবাদমান দুটি পক্ষকে নিয়ে ঢাকায় সভা করে। ওই সময় সরকারের সিদ্ধান্ত মেনে নিয়ে দুই পক্ষ বিশ্ব ইজতেমা করতে রাজি হয়। পরে ধর্ম মন্ত্রণালয় থেকে মওলানা জোবায়ের পক্ষকে ১৫ ও ১৬ ফেব্রুয়ারি এবং সাদ পন্থীদের ১৭ ও ১৮ ফেব্রুয়ারি দিন নির্ধারণ করে দেওয়া হয়।  সাদপন্থীদের আবেদনের প্রেক্ষিতে ১৯ ফেব্রুয়ারি সকাল ১০টায় আখেরি মোনাজাত পরিচালনার সময় নির্ধারণ করে দেওয়া হয়।


    গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, মোনাজাতের মধ্য দিয়ে দুই পক্ষের এবারের বিশ্ব ইজতেমা শেষ হলো।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি