• ই-কেওয়াইসি চালু করল বিকাশ

    বিবিএনিউজ.নেট | ১৬ অগাস্ট ২০১৯ | ১২:০৫ পিএম

    ই-কেওয়াইসি চালু করল বিকাশ
    apps

    এখন থেকে তাত্ক্ষণিকভাবে খোলা যাবে বিকাশ অ্যাকাউন্ট। ই-কেওয়াইসির (ইলেকট্রনিক-নো ইওর কাস্টমার) মাধ্যমে গ্রাহকের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) স্ক্যান করে ও ছবি তুলে কয়েক মিনিটের মধ্যে নতুন অ্যাকাউন্ট খোলা যাচ্ছে এ পেপারলেস ডিজিটাল নিবন্ধন পদ্ধতিতে।

    এ পদ্ধতিতে অ্যাকাউন্ট খোলার সময় তাত্ক্ষণিকভাবে গ্রাহকের তথ্যের সঙ্গে জাতীয় নির্বাচন কমিশনের এনআইডি ডাটাবেজে রক্ষিত তথ্যের সত্যতা যাচাই (ভেরিফাই) করেই নতুন বিকাশ অ্যাকাউন্ট নিবন্ধন ও এর সব সেবা ব্যবহার করা সম্ভব হচ্ছে। এভাবে ই-কেওয়াইসি দিয়ে ঝামেলাহীন, দ্রুত এবং ভেরিফায়েড অ্যাকাউন্ট খুলে গ্রাহক এবং বিকাশ উভয়েরই যেমন সময়ের সাশ্রয় হচ্ছে, তেমনি অ্যাকাউন্টগুলোর নিরাপত্তা আরো সুদৃঢ় হচ্ছে।

    গত ১০ জুলাই চালুর পর বর্তমানে সারা দেশে ২৬ হাজার এজেন্ট, ৩০০টির মতো বিকাশ কেয়ার, বিকাশ সেন্টার এবং ডিস্ট্রিবিউটর অ্যাকুইজিশন ম্যানেজারের কাছে ই-কেওয়াইসির মাধ্যমে নতুন অ্যাকাউন্ট খোলার সুবিধা নেয়া যাচ্ছে।

    এ পদ্ধতিতে অ্যাকাউন্ট খুলতে গ্রাহকের এনআইডি কার্ড থেকে ওসিআর পদ্ধতির মাধ্যমে সরাসরি তথ্য সন্নিবেশিত করা হচ্ছে। পরবর্তী ধাপে মোবাইল থেকেই সরাসরি গ্রাহকের ছবি তোলা হচ্ছে এবং ফেস ডিটেকশন প্রযুক্তির মাধ্যমে ছবি মিলিয়ে পরবর্তী ধাপে যাওয়া হচ্ছে। সন্নিবেশিত তথ্য ও ছবি তাত্ক্ষণিকভাবে নির্বাচন কমিশন ডাটাবেজে রক্ষিত তথ্যের সঙ্গে যাচাই করেই কয়েক মিনিটের মধ্যে বিকাশ অ্যাকাউন্ট খোলা সম্ভব হচ্ছে। প্রতিটি অ্যাকাউন্ট সফলভাবে খোলার পর গ্রাহক এবং যিনি অ্যাকাউন্ট খুুলে দিচ্ছেন, উভয়ই নিশ্চিতকরণ মেসেজ পাচ্ছেন।


    ই-কেওয়াইসির মাধ্যমে তথ্য নেয়ায় সমৃদ্ধ হচ্ছে বিকাশের গ্রাহক ডাটাবেজ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:০৫ পিএম | শুক্রবার, ১৬ অগাস্ট ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    November 2023
    S S M T W T F
     123
    45678910
    11121314151617
    18192021222324
    252627282930  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি