• শিরোনাম

    কলকাতায় হচ্ছে রবীন্দ্র–নজরুল স্মরণোৎসব

    বিবিএনিউজ.নেট | ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:৫৯ অপরাহ্ণ

    কলকাতায় হচ্ছে রবীন্দ্র–নজরুল স্মরণোৎসব

    আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কলকাতার ছায়ানট আয়োজন করেছে দুদিনব্যাপী রবীন্দ্র–নজরুল স্মরণোৎসব। এই উৎসবের শিরোনাম ‘সীমানা ভুলে এক সুরে, রবীন্দ্র-নজরুলে’। শনিবার বিকেলে কলকাতার উপশহর রাজারহাটের নজরুল তীর্থে দুই দিনের এই অনুষ্ঠানের সূচনা হয়। সূচনা করেছেন পশ্চিমবঙ্গের হিডকোর চেয়ারম্যান দেবাশীষ সেন। আনুষ্ঠানিক সূচনা হয়েছে ৫০ জন শিল্পীর গাওয়া রবীন্দ্রনাথ ঠাকুরের ধ্রুপদ অঙ্গের গান পরিবেশনের মধ্য দিয়ে। দর্পনারায়ণ চট্টোপাধ্যায়ের পরিচালনায় রবীন্দ্রসংগীত পরিবেশন করেছে পুনশ্চ।

    এই স্মরণোৎসবের প্রথম দিন ছিল কবিগুরুর গান আর আবৃত্তি। রোববার দ্বিতীয় দিন থাকছে নজরুলসংগীত আর আবৃত্তি। দুদিনের অনুষ্ঠানে যোগ দিয়েছেন কলকাতা আর ঢাকার একঝাঁক শিল্পী।

    Progoti-Insurance-AAA.jpg

    এই স্মরণোৎসবে অতিথি হিসেবে উপস্থিত থাকছেন কল্যাণী কাজী, রাজেশ্বর ভট্টাচার্য, অলোক রায় চৌধুরী, প্রবুদ্ধ রাহা, সুস্মিতা গোস্বামী, পণ্ডিত মল্লার ঘোষসহ বিশিষ্টজন এবং শিল্পীরা। অনুষ্ঠানে থাকছে দুই কবিকে নিয়ে ছবি আঁকার পর্ব। এতে যোগ দিয়েছেন বাংলাদেশের চিত্রশিল্পী সোহাগ পারভেজের নেতৃত্বে আটজন চিত্রশিল্পী। আরও থাকছেন কলকাতার চিত্রশিল্পীরাও। তাঁরা আঁকছেন রবীন্দ্র-নজরুলকে নিয়ে ছবি। গতকাল এঁকেছেন রবীন্দ্রনাথকে নিয়ে। আজ আঁকবেন নজরুলকে নিয়ে। এবার এই উৎসবে ৩০০ শিল্পী যোগ দিচ্ছেন। এই স্মরণোৎসবের পরিকল্পনা এবং পরিচালনা আছেন কলকাতা ছায়ানটের কর্ণধার সোমঋতা মল্লিক।

    Facebook Comments


    বাংলাদেশ সময়: ৩:৫৯ অপরাহ্ণ | রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি