• শিরোনাম

    চলতি সপ্তাহে ৮ কোম্পানির এজিএম

    নিজস্ব প্রতিবেদক | ১৩ সেপ্টেম্বর ২০২০ | ১১:০১ পূর্বাহ্ণ

    চলতি সপ্তাহে ৮ কোম্পানির এজিএম

    চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)। কোম্পানিগুলো হলো- সোস্যাল ইসলামী ব্যাংক, প্রভাতী ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, ফিনিক্স ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ফিনিক্স ফিন্যান্স, ইউনিয়ন ক্যাপিটাল এবং বাংলাদেশ ওয়েল্ডিং। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

    সোস্যাল ইসলামী ব্যাংক : কোম্পানিটির এজিএম আগামী ১৫ সেপ্টেম্বর সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।
    সর্বশেষ বছরে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ সোস্যাল ইসলামী ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১ টাকা ৭১ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল ১ টাকা ৭৯ পয়সা।
    অন্যদিকে সর্বশেষ বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ১ টাকা ৭০ পয়সা। গত বছর একক ইপিএস ছিল ১ টাকা ৭৭ পয়সা।
    আলোচিত বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২০ টাকা ৫১ পয়সা। আগের বছর ছিল ঋণাত্মক ১০ টাকা ১৭ পয়সা।
    অন্যদিকে এককভাবেও ব্যাংকের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) একইরকম ছিল।
    গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৬৩ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ১৯ টাকা ৩৩ পয়সা।

    Progoti-Insurance-AAA.jpg

    প্রভাতী ইন্স্যুরেন্স : কোম্পানিটির এজিএম আগামী ১৫ সেপ্টেম্বর সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।
    সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৭৭ পয়সা।
    সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৫ টাকা ৪৮ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৫৩ পয়সা।
    গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৯৪ পয়সা।

    সাউথইস্ট ব্যাংক : কোম্পানিটির এজিএম আগামী ১৬ সেপ্টেম্বর সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৭.৫ শতাংশ ক্যাশ ও ২.৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।
    সর্বশেষ বছরে সমন্বিতভাবে ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৬ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ১৩ পয়সা।
    সর্বশেষ বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১১ টাকা ৬৮ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬ টাকা ২৯ পয়সা।


    ফিনিক্স ইন্স্যুরেন্স : কোম্পানিটির এজিএম আগামী ১৬ সেপ্টেম্বর দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।
    আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩১ টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৪.৮৮ টাকা। আর শেয়ার প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৩ টাকা।

    সিটি জেনারেল ইন্স্যুরেন্স : কোম্পানিটির এজিএম আগামী ১৬ সেপ্টেম্বর সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।
    সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ১৭ পয়সা।

    আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৬৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৪৯ পয়সা।
    গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৬৮ পয়সা (রিস্টেটেড)।

    ফিনিক্স ফিন্যান্স : কোম্পানিটির এজিএম আগামী ১৭ সেপ্টেম্বর সকাল ১১ টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৬ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।
    আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৯ টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২.৫০ টাকা। আর শেয়ার প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৫৪ টাকা।

    ইউনিয়ন ক্যাপিটাল : কোম্পানিটির এজিএম আগামী ১৭ সেপ্টেম্বর সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।
    আলোচিত বছরে কোম্পানিটি সমন্বিতভাবে শেয়ার প্রতি লোকসান দিয়েছে ৬ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি ৫৪ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।
    সর্বশেষ বছরে কোম্পানিটি এককভাবে শেয়ার প্রতি লোকসান দিয়েছে ৫ টাকা ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ৪৫ পয়সা (রিস্টেটেড)।
    আলোচিত বছরে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৪ টাকা ৯৩ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৬ টাকা ৯৪ পয়সা (রিস্টেটেড)।
    গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ৭ টাকা ২১ পয়সা। আর সমন্বিতভাবে এনএভিপিএস ছিল ৭ টাকা ৩ পয়সা।

    বাংলাদেশ ওয়েল্ডিং : কোম্পানিটির দুই বছরের এজিএম চলতি আগামী ১৭ সেপ্টেম্বর সকাল ১১টা ৩০মিনিট ও ১২টায় অনুষ্ঠিত হবে। গত ২০১৮ অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোন ডিভিডেন্ড না দিলেও ২০১৯ অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।
    সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে .০৮ টাকা।
    ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১.৬১ টাকায়।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:০১ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি