• জাপানিজ অর্থনৈতিক অঞ্চল স্থাপনে জমি হস্তান্তর

    বিবিএনিউজ.নেট | ২৬ মার্চ ২০১৯ | ৩:২৮ অপরাহ্ণ

    জাপানিজ অর্থনৈতিক অঞ্চল স্থাপনে জমি হস্তান্তর
    apps

    নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রায় এক হাজার একর জমির ওপর স্থাপন করা হচ্ছে জাপানিজ অর্থনৈতিক অঞ্চল। প্রথম দফায় সোমবার ৫০০ একর জমি হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ জমি হস্তান্তর করা হয়।

    বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাবু। অনুষ্ঠানে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া বেজার মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. মনিরুজ্জামানের কাছে জমি হস্তান্তর করেন।

    Progoti-Insurance-AAA.jpg

    পবন চৌধুরী বলেন, জাপানিজ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা বেজার জন্য একটি মাইলফলক ও ঐতিহাসিক ঘটনা। বেজা অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে জিটুজি ভিত্তিতে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য নানা পরিকল্পনা হাতে নিয়েছে। জাপানিজ অর্থনৈতিক অঞ্চলে জাপানের বিনিয়োগকারীরা পরিকল্পিত এবং পরিবেশবান্ধব শিল্পাঞ্চল গড়ে তুলবে।

    সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা বাস্তবে রূপ নিতে যাচ্ছে। অর্থনৈতিক অঞ্চল স্থাপিত হলে পরিকল্পিত শিল্পায়নের পাশাপাশি কর্মসংস্থান নিশ্চিত হবে।


    অর্থনৈতিক অঞ্চল স্থাপনের মাধ্যমে দেশী ও বিদেশী বিনিয়োগ আকর্ষণ, দেশে শিল্পায়নের বিকাশসহ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত লক্ষ্য হাতে নিয়েছে সরকার। প্রকল্পের আওতায় এটুএ ভিত্তিতে জাপানিজ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের মাধ্যমে জাপানি বিনিয়োগকারীদের বিনিয়োগে আকৃষ্ট করা হবে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের মাধ্যমে চীন, জাপান, ভারতসহ বিভিন্ন দেশের সঙ্গে আন্তঃসম্পর্ক উন্নয়ন ও সুদৃঢ়করণ, উৎপাদন বৃদ্ধি ও পারস্পরিক ব্যবসায়িক লেনদেন ত্বরান্বিত করার মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হবে।

    অনুষ্ঠানে জানানো হয়, জাপানিজ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য এরই মধ্যে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। জাপানিজ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের উদ্দেশ্যগুলোর মধ্যে রয়েছে টেকসই অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন পণ্য উৎপাদনের জন্য ভিন্ন ভিন্ন প্রকৃতির শিল্প স্থাপনের সুবিধা সম্প্রসারণ, জাপানের বিনিয়োগকারীদের বিনিয়োগ আকর্ষণের অনুকূল পরিবেশ তৈরি ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য বিমোচন, দেশের সুষম অর্থনৈতিক উন্নয়ন এবং জীবনযাত্রার মান উন্নয়ন নিশ্চিত করা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি