• ডিএনসিসির কোনো মাঠে মেলার অনুমতি নয় : আতিক

    বিবিএনিউজ.নেট | ০৪ ডিসেম্বর ২০১৯ | ৩:২৯ অপরাহ্ণ

    ডিএনসিসির কোনো মাঠে মেলার অনুমতি নয় : আতিক
    apps

    ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নিয়ন্ত্রণাধীন কোনো মাঠে কোনো মেলার আয়োজন হবে না। সিটি করপোরেশন মেলা আয়োজনের কোনো অনুমতি আর দেবে না বলে সাফ জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

    বুধবার রাজধানীর গুলশান নগর ভবনে কিশোর-কিশোরীদের সঙ্গে এক সংলাপে অংশ নেন মেয়র আতিকুল ইসলাম। ডিএনসিসির স্বাস্থ্য বিভাগের আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় ‘শিশুবান্ধব শহর’ শিরোনামে এ সংলাপ আয়োজিত হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    অনুষ্ঠানে ডিএনসিসির আওতাধীন বিভিন্ন অঞ্চল থেকে শিশু-কিশোর বিশেষ করে সুবিধাবঞ্চিত কিশোর-কিশোরীরা অংশ নেয়। এসময় তারা বিভিন্ন ধরনের সমস্যা এবং সিটি করপোরেশনের কাছে তাদের দাবি-দাওয়া তুলে ধরে।

    মোহাম্মদ হাসান নামে এক কিশোর সিটি করপোরেশনে পর্যাপ্ত খেলার মাঠ নেই এবং যা আছে সেগুলোও মেলায় দখল হয় জানালে আতিক বলেন, সিটি করপোরেশনের কোনো মাঠে কোনো ধরনের মেলা হবে না। আমরা এর অনুমতি দেবো না। এগুলো তোমরা (শিশু-কিশোর) ব্যবহার করবে। যদি কোথাও কেউ সমস্যা করে, তোমাদের খেলতে না দেয় তাহলে ৩৩৩ এর কল করে বলবে আমার খেলার মাঠে আমাকে খেলতে দেওয়া হচ্ছে না। আমরা দ্রুত ব্যবস্থা নেবো।


    এসময় কিশোরীরা তাদের খেলাধুলা এবং মাঠ ও পার্কে যাওয়ার নিরাপদ পরিবেশ দাবি করলে আতিক বলেন, আমরা ২৪টি খেলার মাঠ ও পার্কের সংস্কার ও উন্নয়ন করছি যার ১৭টিতেই সিসি টিভি ক্যামেরা এবং এলইডি লাইট থাকবে। বনানী ১৮ এর মাঠে শুধু নারী ও শিশুরা খেলবে। আর বাকিগুলোতে ও একটি নির্দিষ্ট সময়ে বা একটি নির্দিষ্ট জায়গা কিশোরীদের জন্য আলাদা করে দেওয়া যায় কিনা আমরা দেখবো।

    মরিয়ম আক্তার মেঘলা নামে এক কিশোরী সিটি করপোরেশনের কাছে হাসপাতাল ও ফার্মেসিগুলোতে নারী চিকিৎসক এবং ফার্মাসিস্ট চান। আমাদের কিশোরীদের অনেক ধরনের সমস্যা থাকে কিন্তু আমরা সেগুলো হাসপাতাল বা ফার্মেসিতে বলতে পারি না কারণ সেখানে পুরুষ বেশি।

    এ বিষয়ে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোমিনুর রহমান মামুন বলেন, সিটি করপোরেশনের মাতৃসদন হাসপাতালগুলোতে নারী চিকিৎসক আছেন, সেখানে কিশোর-কিশোরী কর্নার আছে। তোমরা সেখানে আসতে পারো। আমাদের স্বাস্থ্যকর্মীরাও ভিজিটে তোমাদের কাছে যাবে।

    মেয়র আতিকুল বলেন, আমি ঘোষণা দিচ্ছি যেসব ফার্মেসিতে শতভাগ নারীকর্মী থাকবেন তাদের থেকে কোনো ধরনের কর নেবে না সিটি করপোরেশন।

    এছাড়াও মেয়রসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় শিশু-কিশোরদের বিভিন্ন ধরনের সমস্যা যেমন শিশুশ্রম, বাল্যবিয়ে, শিক্ষার সমস্যাসহ বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং সেগুলো দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন।

    সংলাপে অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান প্রকৌশলী সাঈদ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর মনজুর হোসেন সহ ইউনিসেফের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:২৯ অপরাহ্ণ | বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শেখ হাসিনা মিউনিখের পথে

    ১৪ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি