• ঢাবির ‘গ’ ইউনিটের পরীক্ষা শুরু, প্রতি আসনে লড়ছে ২৩ জন

    বিবিএনিউজ.নেট | ১৩ সেপ্টেম্বর ২০১৯ | ১১:১৪ পূর্বাহ্ণ

    ঢাবির ‘গ’ ইউনিটের পরীক্ষা শুরু, প্রতি আসনে লড়ছে ২৩ জন
    apps

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

    আজ শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মোট ৫৬টি কেন্দ্রে শুরু এ পরীক্ষা শুরু হয়। এ বছর ‘গ’ ইউনিটে এক হাজার ২৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৯ হাজার ০৫৮ জন। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সমান সংখ্যক আসনের বিপরীতে ২৭ হাজার ৫৩৪ জন আবেদন করে ছিল। প্রতি আসনে লড়েন ২২ জন। এ বছর প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৩ জন ভর্তিচ্ছু।

    Progoti-Insurance-AAA.jpg

    বিশ্ববিদ্যালয়েরউপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

    বিজনেস অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম জানান, প্রশ্নপ্রত্র প্রণয়ন নিজস্ব প্রেসে করার কারণে কোনো ধরনের প্রশ্নফাঁসের সুযোগ নেই।


    ৭৫ নম্বরের নৈর্ব্যক্তিক ও ৪৫ নম্বরের লিখিত পরীক্ষার মাধ্যমে এবার ঢাবিতে নতুন নিয়মে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট ৯০ মিনিটের পরীক্ষায় অংশ নিতে হবে পরীক্ষার্থীদের। নৈর্ব্যক্তিক পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য সময় থাকবে ৪০ মিনিট।

    প্রতিটি নৈর্ব্যক্তিকের জন্য ১ দশমিক ২৫ নম্বর বরাদ্দ থাকবে। প্রতিটি ভুল উত্তরের জন্য কাটা যাবে ০ দশমিক ২৫ নম্বর। লিখিত অংশে প্রশ্নের মান দুই থেকে পাঁচ এর মধ্যে হবে। ভর্তি পরীক্ষায় পাস করতে হলে প্রার্থীকে নৈর্ব্যক্তিক অংশে ৩০ এবং লিখিত অংশে ১২ নম্বরসহ মোট ৪৮ নম্বর পেতে হবে। বিষয়ভিত্তিক ভাবেও পরীক্ষার্থীদের পাস করতে হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:১৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শেখ হাসিনা মিউনিখের পথে

    ১৪ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি