• তেল পরিশোধন ব্যবসায় কাঁচামাল ঘাটতিতে মুনাফা কমেছে

    | ২৭ জানুয়ারি ২০১৯ | ৭:৫০ অপরাহ্ণ

    তেল পরিশোধন ব্যবসায় কাঁচামাল ঘাটতিতে মুনাফা কমেছে
    apps

    ২০১৭-১৮ অর্থবছরে জ্বালানি তেল পরিশোধন ব্যবসায় কাঁচামালের যোগান কম ছিল বলে জানিয়েছেন শাহজীবাজার পাওয়ারের চেয়ারম্যান রেজাকুল হায়দার। যে কারনে অধীনস্থ প্রতিষ্ঠান পেট্রোম্যাক্স রিফাইনারির সক্ষমতার পূর্ণ ব্যবহার করা যায়নি। যাতে আগের অর্থবছরের তুলনায় ২০১৭-১৮ অর্থবছরে ২৬ শতাংশ নিট মুনাফা কমেছে।

    রবিবার (২৭ জানুয়ারি,২০১৯) শাহজীবাজার পাওয়ারের ১১তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) এসব কথা বলেন কোম্পানির চেয়ারম্যান রেজাকুল হায়দার।

    Progoti-Insurance-AAA.jpg

    তিনি বলেন, ২০১৭-২০১৮ অর্থবছরে শাহজীবাজার পাওয়ারের সমন্বিতভাবে নিট মুনাফা হয়েছে ৭০ কোটি ১৮ লাখ টাকা বা শেয়ারপ্রতি ৪.১০ টাকা। যার পরিমাণ আগের অর্থবছরে ছিল ৯৪ কোটি ৯৯ লাখ টাকা বা শেয়ারপ্রতি ৫.৫০ টাকা। এ হিসাবে মুনাফা কমেছে ২৪ কোটি ৮১ লাখ টাকা বা ২৬ শতাংশ।

    রেজাকুল হায়দার বলেন, পেট্রোম্যাক্স রিফাইনারি বরাবর কোম্পানি আইন ১৯৯৪ এর আলোকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের বিভিন্ন প্রকারের বিনিয়োগ সুরক্ষা প্রদানের উদ্দেশ্যে কর্পোরেট গ্যারান্টি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। ব্যবস্থাপনা পরিচালককে কর্পোরেট গ্যারান্টি এবং একইসাথে অন্যান্য যাবতীয় পথির মধ্যে সর্বসম্বোধন করে কার্যকর করার ক্ষমতা অর্পণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


    কোম্পানির সচিব ইয়াসিন আহমেদের পরিচালনায় এজিএমের সভাপতিত্ব করেন রেজাকুল হায়দার। এতে পরিচালনা পর্ষদের ঘোষিত ২৫ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস লভ্যাংশ এবং অন্যান্য আলোচ্যসূচীগুলো শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়েছে।

    এজিএমে আরও উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম, পরিচালক আনিস সালাউদ্দিন আহমেদ ও সামসুজ্জামান, কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা ভুলন কুমার ভৌমিকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং কোম্পানির শেয়ারহোল্ডারগণ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৫০ অপরাহ্ণ | রবিবার, ২৭ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি