• নিউইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভূত অভিবাসী গ্রেফতার

    বিবিএনিউজ.নেট | ০৮ জুন ২০১৯ | ২:০৩ অপরাহ্ণ

    নিউইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভূত অভিবাসী গ্রেফতার
    apps

    যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বিখ্যাত পর্যটন কেন্দ্র টাইমস স্কয়ারে হামলা পরিকল্পনার অভিযোগে বাংলাদেশি বংশোদ্ভূত এক অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী। এই অভিবাসী জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রতি সমর্থন জানিয়েছিল।

    শুক্রবার তার বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ছদ্মবেশি তদন্ত কর্মকর্তাদের কাছ থেকে সিরিয়াল নাম্বার মুছে ফেলা আগ্নেয়াস্ত্র কিনতে চেয়েছিলেন গ্রেফতারকৃত ২২ বছর বয়সী আশিকুল আলম। হামলার জন্য জনপ্রিয় ম্যানহাটনকে বেছে নেয়ার কথাও জানিয়েছিলেন তিনি।

    Progoti-Insurance-AAA.jpg

    হামলা চালানোর আগে লাসিক সার্জারি করারও পরিকল্পনা করেছিলেন আশিকুল; যাতে হামলার সময় তাকে চশমা পরতে না হয়। গত জানুয়ারিতে পেনসিলভানিয়ার একটি শুটিং স্পটে গিয়ে মার্কিন এক ছদ্মবেশি অ্যাজেন্টকে আশিকুল বলেন, আমি লড়াই করে মরতে চাই।

    যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ডধারী আশিকুলকে বৃহস্পতিবার ব্রুকলিন থেকে গ্রেফতার করা হয়। হামলার জন্য কেনা দুটি গ্লোক-১৯ পিস্তল কেনার সময় গ্রেফতার করা হয় তাকে। আদালতে দাখিল করা অভিযোগ বলা হয়েছে, ম্যানহাটনের টাইম স্কয়ারে একাই হামলা চালাতে চেয়েছিলেন বাংলাদেশি এই অভিবাসী।


    ওই হামলার জন্য মার্কিন গোয়েন্দা সংস্থার ছদ্মবেশি অ্যাজেন্ট আশিকুল আলমকে অ্যাসল্ট রাইফেল ও অন্যান্য অস্ত্র কেনায় সহায়তা করেছিল। আশিকুল বলেছেন, তিনি সমকামী পুরুষদের গুলি করে হত্যা করতে চেয়েছিলেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:০৩ অপরাহ্ণ | শনিবার, ০৮ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি