• বিজিএমইএ নির্বাচন

    পরিচালক পদে ৫৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

    বিবিএনিউজ.নেট | ০৩ মার্চ ২০১৯ | ৪:০২ অপরাহ্ণ

    পরিচালক পদে ৫৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
    apps

    তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) দুই বছর মেয়াদি পরিচালনা পর্ষদের ৩৫টি পরিচালক পদে ৫৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

    শনিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। নির্বাচন পরিচালনায় বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    সূত্র জানায়, শেষ দিন ৫৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে সম্মিলিত পরিষদের মোট ১৭ জন (ঢাকার ১২ জন এবং চট্টগ্রামের ৫ জন) ও ফোরামের ২৩ জন (ঢাকার ১৮ জন এবং চট্টগ্রামের ৫ জন)। অন্যদিকে স্বাধীনতা পরিষদের ১৮ জন পরিচালক পদপ্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

    জানা গেছে, ২০১৫ সালে বিজিএমইএ’র নেতৃত্ব নির্বাচনের উদ্যোগ নেয়ার পর প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার মাধ্যমে বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানকে সভাপতি করে একটি পরিচালনা পর্ষদ ঠিক করেছিল। এরপর থেকে আর নির্বাচন না হয়ে তিন ধাপে এই পরিচালনা পর্ষদের মেয়াদ বাড়িয়েছিল বাণিজ্য মন্ত্রণালয়।


    এরপর সিদ্দিকুর রহমানের নেতৃত্বাধীন বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল গত বছরের ২১ সেপ্টেম্বর। তখন নির্বাচন না হওয়ায় মেয়াদ আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়েছিল।

    এদিকে ২০১৫ সালে দুই প্যানেলের সমঝোতায় সিন্ধান্ত অনুযায়ী আগামী মেয়াদে সভাপতি হবেন ফোরাম থেকে। সেই অনুযায়ী ফোরামের শীর্ষ নেতারা সভাপতি পদের জন্য মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হককে নির্বাচিত করেছেন। তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের সহধর্মিণী।

    এদিকে সম্মিলিত পরিষদ ও ফোরামের আধিপত্য ভাঙতে আলাদাভাবে প্যানেল দিয়েছেন স্বাধীনতা পরিষদ, যার আহবায়ক হিসেবে রয়েছেন ডিজাইন অ্যান্ড সোর্স (ডিএসএল) গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

    এর আ‌গে গত ৫ জানুয়া‌রি ২০১৯-২১ সময়ে নির্বাচনের জন্য পরিচালনায় বোর্ড গঠন করা হয়। গত নির্বাচনের মতো এবারও বিটিএমএর সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিন নির্বাচনী বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। অপর দুই সদস্য হলেন- এমসিসিআইর সভাপতি নিহাদ কবির ও চট্টগ্রামভিত্তিক একটি প্রতিষ্ঠানের প্রতিনিধি এএসএম নাইম।

    এবারের বিজিএমইএ’র নেতৃত্ব নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৯৫৫ জন। তাদের মধ্যে ঢাকার ১ হাজার ৫৯৭ জন। বাকি ৩৫৮ জন চট্টগ্রামের।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:০২ অপরাহ্ণ | রবিবার, ০৩ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি