শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফায়ারস্টোন বিল্ডিং প্রডাক্ট অধিগ্রহণ করল লাফার্জহোলসিম গ্রুপ

বিবিএ নিউজ.নেট   |   শনিবার, ০৯ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   2414 বার পঠিত

ফায়ারস্টোন বিল্ডিং প্রডাক্ট অধিগ্রহণ করল লাফার্জহোলসিম গ্রুপ

যুক্তরাষ্ট্রভিত্তিক ফায়ারস্টোন বিল্ডিং প্রডাক্ট কোম্পানি অধিগ্রহণ করেছে লাফার্জহোলসিম গ্রুপ। এ অধিগ্রহণের জন্য প্রতিষ্ঠান দুটোর মধ্যে একটি চুক্তিও স্বাক্ষরিত হয়েছে। গতকাল লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, লাফার্জহোলসিম গ্রুপ নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ প্রদান এবং ঋণ গ্রহণের মাধ্যমে ৩৪০ কোটি ডলারের এ বিনিময় চুক্তি সফল করার উদ্যোগ নিয়েছে। এ অধিগ্রহণের ফলে প্রতি বছর ১১ কোটি ডলার সাশ্রয় হবে বলে আশা করছে লাফার্জহোলসিম। এ অধিগ্রহণের ফলে প্রথম বছর থেকেই শেয়ারপ্রতি আয়ে প্রভাব পড়বে বলেও আশাবাদী কোম্পানিটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টেকসই নির্মাণে বিশ্বের শীর্ষস্থান দখলে এ চুক্তি লাফার্জহোলসিম গ্রুপের জন্য একটি মাইলফলক। ফায়ারস্টোন বিল্ডিং প্রডাক্ট সুপরিচিত টায়ার নির্মাতা প্রতিষ্ঠান ব্রিজেস্টোনের একটি অঙ্গ প্রতিষ্ঠান। কমার্শিয়াল রুফিং এবং বিল্ডিং ইনভেলাপ সলিউশন প্রদানে যুক্তরাষ্ট্রে শীর্ষ প্রতিষ্ঠান ফায়ারস্টোন। ২০২০ সালে ফায়ারস্টোনের নিট সেলস ছিল ১৮০ কোটি মার্কিন ডলার এবং কর-পূর্ববর্তী মুনাফা ছিল ২৭ কোটি ডলার।

এ চুক্তি সম্পর্কে লাফার্জহোলসিম গ্রুপের প্রধান নির্বাহী জ্যান জেনিস বলেন, আকর্ষণীয় রুফিং ব্যবসায় অন্তর্ভুক্ত হতে পেরে আমি আনন্দিত। ফায়ারস্টোন বিল্ডিং প্রডাক্ট অধিগ্রহণের মাধ্যমে যুক্তরাষ্ট্রে আমাদের অবস্থান আরো দৃঢ় করতে পারব। উদ্ভাবনী ও টেকসই কোম্পানি হিসেবে লাফার্জহোলসিমকে বিশ্বের শীর্ষস্থানীয় কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে এ অধিগ্রহণ একটি মাইলফলক হয়ে থাকবে। ফায়ারস্টোনের কর্মীদের লাফার্জহোলসিমে স্বাগত জানাতে আমরা মুখিয়ে আছি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪৮ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11108 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।