• বাংলাদেশ-ব্রুনেইয়ের মধ্যে কৃষিসহ সাত চুক্তি

    বিবিএনিউজ.নেট | ২২ এপ্রিল ২০১৯ | ২:৫৫ অপরাহ্ণ

    বাংলাদেশ-ব্রুনেইয়ের মধ্যে কৃষিসহ সাত চুক্তি
    apps

    বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনেইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়ার মধ্যে আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠকের পর চুক্তি স্বাক্ষরিত হয়।
    বাংলাদেশ ও ব্রুনেই আজ সোমবার কৃষি, মৎস্য, পশুসম্পদ, সংস্কৃতি ও ক্রীড়া এবং এলএনজি সরবরাহের ক্ষেত্রে সহযোগিতা জোরদারের জন্য সাতটি চুক্তি স্বাক্ষর করেছে।

    ব্রুনেইয়ের সুলতানের সরকারি বাসভবন ইস্তানা নুরুল ইমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনেইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়ার মধ্যে আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠকের পর এই চুক্তিগুলো স্বাক্ষরিত হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    সাতটি চুক্তির মধ্যে ছয়টি সমঝোতা স্মারক (এমওইউ) ও একটি বিনিময় নোট।

    এগুলো হচ্ছে কৃষিক্ষেত্রে বৈজ্ঞানিক ও কারিগরি সহযোগিতার বিষয়ে সমঝোতা স্মারক (এমওইউ), মৎস্যক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, পশুসম্পদের ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, সাংস্কৃতিক ও শিল্প সহযোগিতা–সম্পর্কিত সমঝোতা স্মারক, যুব ও ক্রীড়াক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, এলএনজি সরবরাহে সহযোগিতার ক্ষেত্র–সম্পর্কিত সমঝোতা স্মারক এবং কূটনৈতিক ও অফিশিয়াল পাসপোর্ট হোল্ডারদের জন্য ভিসার ছাড়সংক্রান্ত বিনিময় নোট।


    ব্রিফিংকালে সাংবাদিকদের পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক বলেন, দুই দেশের সংশ্লিষ্ট মন্ত্রীরা এমওইউ ও বিনিময় নোট স্বাক্ষর করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রনেইয়ের সুলতান হাসানাল বলকিয়া উপস্থিত ছিলেন।

    বাংলাদেশের কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক ও ব্রুনেইয়ের প্রাথমিক সম্পদ ও পর্যটনমন্ত্রী হাজি আলী বিন আপং নিজ নিজ পক্ষে কৃষিক্ষেত্রে বৈজ্ঞানিক ও কারিগরি সহযোগিতা–সম্পর্কিত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

    বাংলাদেশের মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু ও ব্রুনেইয়ের প্রাথমিক সম্পদ ও পর্যটনমন্ত্রী হাজি আলী বিন আপং মৎস্যক্ষেত্র এবং প্রাণিসম্পদের ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক দুটি স্বাক্ষর করেন।

    বাংলাদেশের সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ও ব্রুনেইয়ের সংস্কৃতি, যুব ও ক্রীড়ামন্ত্রী মেজর জেনারেল (অব.) হাজি আমিনউদ্দীন ইহসান সাংস্কৃতিক ও শিল্প সহযোগিতা–বিষয়ক এমওইউ স্বাক্ষর করেন।

    বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং ব্রুনেইয়ের সংস্কৃতি, যুব ও ক্রীড়ামন্ত্রী মেজর জেনারেল (অব.) হাজি আমিনউদ্দীন ইহসান যুব ও ক্রীড়াক্ষেত্রে সহযোগিতা বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

    বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং ব্রুনেইয়ের জ্বালানি, জনশক্তি ও শিল্পমন্ত্রী ড. আওয়াং হাজি মাত সানি এলএনজি সরবরাহে সহযোগিতার ক্ষেত্রে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

    ব্রুনেইয়ের সুলতানের আমন্ত্রণে তিন দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন ব্রুনেইতে রয়েছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৫৫ অপরাহ্ণ | সোমবার, ২২ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি