সোমবার ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনিয়োগ করার ক্ষেত্রে টানজেকশন কস্ট দেখে নেবেন: রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   300 বার পঠিত

বিনিয়োগ করার ক্ষেত্রে টানজেকশন কস্ট দেখে নেবেন: রেজাউল করিম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেছেন, কোথাও বিনিয়োগ করার ক্ষেত্রে সেই প্রতিষ্ঠানের মাচেন্ট ব্যাংকের লাইসেন্স আছে কি না দেখবেন। বিনিয়োগ করার ক্ষেত্রে টানজেকশন কস্ট দেখে নেবেন। যে প্রোডাক্টে বিনিয়োগ করবেন তার ঝুঁকি দেখবেন। আর বিনিয়োগ করার ক্ষেত্রে তিনি দীর্ঘ মেয়াদী বিনিয়োগ করতে হবে।

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে ‘বিনিয়োগকারীদের সচেতনতা কর্মসূচী’ শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ওয়েবিনারে সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যানের মো. ইউনুসুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ছানাউল হক। এছাড়াও বক্তব্য রাখেন ডিএসইর পরিচালক রকিবুর রহমান।
রেজাউল করিম বলেন, কোথাও বিনিয়োগ করার ক্ষেত্রে সেই প্রতিষ্ঠানের মাচেন্ট ব্যাংকের লাইসেন্স আছে কি না দেখবেন। বিনিয়োগ করার ক্ষেত্রে টানজেকশন কস্ট দেখে নেবেন। যে প্রোডাক্টে বিনিয়োগ করবেন তার ঝুঁকি দেখবেন। আর বিনিয়োগ করার ক্ষেত্রে তিনি দীর্ঘ মেয়াদী বিনিয়োগ করতে হবে।
তিনি আরো বলেন, সমস্ত বিনিয়োগে ঝুঁকি বিদ্যমান। তাই সেটা জেনেই বিনিয়োগ করতে হবে। আর বিনিয়োগ করার ক্ষেত্রে দ্রুত ধনী হওয়া হবেন এবং কোনো লস হবে না এমন স্কিমগুলো এড়িয়ে চলার আহবান জানান।
বিএসইসির এই মুখপাত্র বলেন, বিনিয়োগে বৈচিত্র করণ। এক্ষেত্রে বিভিন্ন সেক্টরে অথাৎ পোটফোলিওতে একাধিক খাতের কোম্পানিতে বিনিয়োগ করবেন। ভবিষৎ প্রত্যাশার পরিকল্পনার কথা বিবেচনা করে পুঁজিবাজারে বিনিয়োগ করবেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।