রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মনিরুল আলমের নিয়োগ অনুমোদনে আইডিআরএতে চিঠি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   555 বার পঠিত

মনিরুল আলমের নিয়োগ অনুমোদনে আইডিআরএতে চিঠি

মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে এম এম মনিরুল আলমের নিয়োগ অনুমোদন পেতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছে এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। একই সাথে সিইও হতে প্রয়োজনীয় যোগ্যতা ও অভিজ্ঞতার সনদসহ অন্যান্য কাগজপত্রও পাঠানো হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এমনটা জানা গেছে।

সূত্র জানায়, গত ১ এপ্রিল আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটিতে যোগদান করেন এম এম মনিরুল আলম। এর আগে গত মার্চ মাসে তার নিয়োগ অনুমোদনে পরিচালনা পর্ষদের পক্ষ থেকে চেয়ারম্যান মিসেস জেসমিন আক্তার আইডিআরএতে আবেদন জানিয়েছে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত দেয়নি আইডিআরএ।

এম এম মনিরুল আলম এর আগে চতুর্থ প্রজন্মের (২০১৩ সালে অনুমোদন পাওয়া) আরেক বীমা কোম্পানি গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৫ সালের ১ জানুয়ারি সিইও হিসেবে গার্ডিয়ান লাইফে যোগ দেন। তিনি দুই মেয়াদে প্রতিষ্ঠানটিতে দায়িত্ব পালন করেন। গত বছরের ৩১ ডিসেম্বর দ্বিতীয় মেয়াদ শেষ হয়।

তিনি ১৯৯১ সালে ডেল্টা লাইফের উর্ধ্বতন নির্বাহী কর্মকর্তা হিসেবে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন। এরপর নিজ যোগ্যতা ও কর্মদক্ষতায় তিনি জেএভিপি ও এভিপি হিসেবে পদোন্নতি লাভ করেন। এরপর ১৯৯৯ সালের ১ নভেম্বর যোগদান করেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্সে। প্রতিষ্ঠানটিতে ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কর্তব্যকালীন তিনি কোম্পানিটিতে ভিপি, এসভিপি, জেইভিপি, সহকারী ব্যবস্থাপনা পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে এম এম মনিরুল আলম বলেন, বর্তমানে বীমা কোম্পানিরগুলোর প্রধান সমস্যা আইন পরিপালনে অনীহা ও গ্রাহক আস্থা সংকট। এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সকে একটি পূর্ণাঙ্গ কমপ্লায়েন্স প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে কোম্পানি কর্তৃপক্ষ আমাকে নিয়োগ দিয়েছে। পেশাদারিত্বের সাথে আমি সে লক্ষ্যে কাজ করে যেতে চাই। বীমা আইনসহ প্রযোজ্য সকল ধরণের আইন মেনে ব্যবসা পরিচালনার মাধ্যমে এনআরবি গ্লোবাল লাইফকে একটি সন্তোষজনক ও বিশ্বস্ত অবস্থানে নিয়ে যেতে আমার প্রচেষ্টা অব্যাহত রাখব। পাশাপাশি বীমা গ্রাহক, কোম্পানির মালিক ও কর্মীদের স্বার্থ রক্ষার বিষয়টিও আমার কাছে প্রাধান্য পাবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৩৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।