• মার্কেন্টাইল ব্যাংকের সম্ভাব্য এমডি কামরুল ইসলাম

    নিজস্ব প্রতিবেদক | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:১৭ অপরাহ্ণ

    মার্কেন্টাইল ব্যাংকের সম্ভাব্য এমডি কামরুল ইসলাম
    apps

    মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হচ্ছেন মো. কামরুল ইসলাম চৌধুরী। ২৪ ফেব্রুয়ারি তিনি এ পদে দায়িত্ব নেবেন। কামরুল ইসলাম চৌধুরী বর্তমানে একই ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে দায়িত্ব পালন করছেন।

    ২২ ফেব্রুয়ারি ব্যাংকটির বর্তমান এমডি কাজী মসিহুর রহমানের মেয়াদ শেষ হচ্ছে। চাকরির বয়সসীমা শেষ হওয়ায় তিনি অবসরে যাচ্ছেন। ২০১৬ সালের জানুয়ারি থেকে তিনি মার্কেন্টাইল ব্যাংকের এমডির দায়িত্ব পালন করে আসছিলেন।

    Progoti-Insurance-AAA.jpg

    এ প্রসঙ্গে মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান একেএম সাহিদ রেজা বলেন, এমডি পদে চাকরির বয়স শেষ হওয়ায় কাজী মসিহুর রহমান ২২ ফেব্রুয়ারি অবসরে যাচ্ছেন। নতুন এমডি হিসেবে পরিচালনা পর্ষদ কামরুল ইসলাম চৌধুরীকে নিয়োগ দিয়েছে। এরই মধ্যে বাংলাদেশ ব্যাংক থেকে অনুমোদনও নেয়া হয়েছে। ২৪ ফেব্রুয়ারি তিনি এমডি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

    সাহিদ রেজা জানান, কামরুল ইসলাম চৌধুরী দীর্ঘ ১৮ বছর ধরে মার্কেন্টাইল ব্যাংক পরিবারের সদস্য হিসেবে কাজ করছেন। আশা করছি, নতুন এমডির হাত ধরে আমাদের ব্যাংক আরো সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।


    কামরুল ইসলাম চৌধুরী ২০০১ সালে মার্কেন্টাইল ব্যাংকে যোগদান করেন। তিনি চট্টগ্রামের খাতুনগঞ্জ ও আগ্রাবাদ শাখার ব্যবস্থাপক এবং চট্টগ্রাম অঞ্চলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে তিনি ব্যাংকের প্রধান শাখার দায়িত্ব পান এবং পদোন্নতি পেয়ে উপব্যবস্থাপনা পরিচালক হন। ২০১৬ সালের জানুয়ারিতে পদোন্নতি পেয়ে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হন তিনি।

    ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৮৩ সালে ন্যাশনাল ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কামরুল ইসলাম চৌধুরীর ব্যাংকিং ক্যারিয়ার শুরু হয়। ১৯৯৪ সালে তিনি এনসিসি ব্যাংকে যোগ দেন। সেখান থেকে তিনি ২০০১ সালে মার্কেন্টাইল ব্যাংকে যোগ দেন।

    এদিকে অবসরে যাওয়া প্রসঙ্গে কাজী মসিহুর রহমান বলেন, কর্মজীবনের শুরু থেকেই ব্যাংকার ছিলাম। দীর্ঘ কর্মজীবনে সততার সঙ্গে কাজ করার চেষ্টা করেছি। আমি দেশের শীর্ষস্থানীয় দুটি বেসরকারি ব্যাংকের এমডি ছিলাম। গত তিন বছর মার্কেন্টাইল ব্যাংককে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে কাজ করেছি। এ সময়ে ব্যাংকটির বড় ধরনের অগ্রগতি হয়েছে। আমি কর্মজীবনে শতভাগ সফল, এমনটা দাবি করছি না। তবে ব্যর্থও হইনি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি