• শিরোনাম

    ১৬ শতাংশ লভ্যাংশ অনুমোদিত

    মার্কেন্টাইল ব্যাংকের ২১তম এজিএম ভার্চুয়ালে অনুষ্ঠিত

    বিবিএনিউজ.নেট | ২৪ জুন ২০২০ | ৩:৫৫ অপরাহ্ণ

    মার্কেন্টাইল ব্যাংকের ২১তম এজিএম ভার্চুয়ালে অনুষ্ঠিত

    মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ২১তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল মাধ্যমে আজ বুধবার অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি ও স্বাগত বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী।

    সভায় ২০১৯ সালের ব্যালেন্সশিট ও লাভ ক্ষতির হিসাব প্রকাশ করা হয় এবং ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ (১১ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক) প্রদানের প্রস্তাব সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন), নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এ.কে.এম. সাহিদ রেজা, পরিচালক- এ.এস.এম. ফিরোজ আলম, মো. আব্দুল হান্নান, এম. আমানউল্লাহ, আলহাজ মোশাররফ হোসেন, এম.এ খান বেলাল ও ড. মো. হামিদ উল্লাহ্ ভূঁঞা। অন্যদের মধ্যে ব্যাংকের কোম্পানি সচিব আবু আস্গার জি. হারুনী, সিএফও তাপস চন্দ্র পাল পিএইচডিসহ শেয়ারহোল্ডাররা ভার্চুয়াল এজিএমে অংশ নেন।ব্যাংকের চেয়ারম্যান ২০১৯ সালে অর্জিত সাফল্যকে ব্যাংকের প্রতি শেয়ারহোল্ডার ও গ্রাহকদের আস্থা, বাংলাদেশ ব্যাংকসহ সকল রেগুলেটরি সংস্থার সহযোগিতা এবং পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে উল্লেখ করে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

    তিনি কৃষি সম্প্রসারণ, নারী উদ্যোক্তায়ন, ক্ষুদ্র-মাঝারি ও কুটিরশিল্পে অর্থায়নে যথাযথ গুরুত্ব দিয়ে সরকার ও কেন্দ্রীয় ব্যাংকের নীতি ও দিকনির্দেশনা পরিপালনের মাধ্যমে দেশের টেকসই উন্নয়নের লক্ষ্য পূরণে মার্কেন্টাইল ব্যাংকের সফল ভ‚মিকার কথা উল্লেখ করেন।


    তিনি সেবার মান ও পরিধি এবং মানবসম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার ও সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করা এবং চলমান বৈশি^ক মহামারী পরিবর্তিত পরিস্থিতিতে সময়োপযোগী যথাযথ ব্যবসায়িক কৌশল অবলম্বনের মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

    ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী স্বাগত বক্তব্যে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে বিগত বছরে ব্যাংকের সামগ্রিক কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৩:৫৫ অপরাহ্ণ | বুধবার, ২৪ জুন ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি