• লংকাবাংলার এজিএমে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

    বিবিএনিউজ.নেট | ২৭ মার্চ ২০১৯ | ৩:৫২ অপরাহ্ণ

    লংকাবাংলার এজিএমে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ২২তম বার্ষিক সাধারণ সভা আজ বুধবার রাজধানীর মাইডাস সেন্টারে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন দেয়া হয়।

    কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ এ. মঈন বলেছেন, লংকাবাংলার এফোর্ট আগের বছরের মতোই ধরে রাখা সম্ভব হয়েছে। আমরা প্রতিবছর ইনভেস্টমেন্ট থেকে কিছু আয় করে থাকি। কিন্তু মার্কেটের মিশ্র প্রবণতার কারণে ২০১৮ সালে আশানুরুপ পারফরমেন্স করতে পারিনি। তবে এজন্য ভয়ের কিছু নেই।

    Progoti-Insurance-AAA.jpg

    কোম্পানির চেয়ারম্যান বলেন, লংকাবাংলা ফাইন্যান্সের প্রতিটা অধীনস্থ কোম্পানি (সাবসিডিয়ারি) শেয়ারবাজারের কর্মকাণ্ডের সাথে জড়িত। যখন মার্কেট ভালো যায়, তখন সমন্বিত আয়ে সাবসিডিয়ারি কোম্পানিগুলোর ইতিবাচক প্রভাব পড়ে। আর যখন মার্কেট খারাপ যায়, তখন লংকাবাংলা ফাইন্যান্স দিয়েই সাবসিডিয়ারির অপারেটিং লস এবজোর্ড করতে হয়।

    তিনি বলেন, ২০১৭ সাল থেকে ২০১৮ সালে লংকাবাংলার আয় বেশি হয়েছে। আমরা আরো আয় করতে পারতাম। আমাদের হাতে অনেক ব্যবসা আছে কিন্তু কোথাও কোনো টাকা নেই। আমাদের দেশে তারল্য সংকট। কোম্পানির কাজের অভাব নেই। কিন্তু তারল্য সংকটের কারণে এগোতে পারেনি।


    এজিএমে কোম্পানির ঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ছাড়া আরো ৪টি এজেন্ডা অনুমোদন দিয়েছে শেয়ারহোল্ডাররা। এজেন্ডাগুলোর মধ্যে রয়েছে- পরিচালকদের প্রতিবেদন ও নিরীক্ষকের প্রতিবেদন, মেয়াদ শেষ হওয়া ৩জন পরিচালকে পুনর্নিয়োগ, নিরীক্ষক নিয়োগ এবং কমপ্লায়েন্স অডিটর নিয়োগ।

    কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ এ. মঈনের সভাপতিত্বে এজিএমে আরো উপস্থিত ছিলেন স্বাধীন পরিচালক আব্দুল মালেক শমসের, পরিচালক আই ডব্লিউ সেনানায়েক, পরিচালক মাহবুবুল আনাম, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খাজা শাহরিয়ার, স্বাধীন পরিচালক জাইতুন সাইফ এবং কোম্পানির সচিব মোস্তফা কামাল।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫২ অপরাহ্ণ | বুধবার, ২৭ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি