• শুরু হয়েছে দেশব্যাপী আয়কর জরিপ কার্যক্রম

    আব্দুল্লাহ ইবনে মাস্উদ | ১০ মার্চ ২০১৯ | ১২:৪৭ অপরাহ্ণ

    শুরু হয়েছে দেশব্যাপী আয়কর জরিপ কার্যক্রম
    apps

    নতুন করদাতা শনাক্তকরণের লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ড দেশব্যাপী আয়কর জরিপ কার্যক্রম (২০১৮-১৯) শুরু করেছে। প্রাথমিক পর্যায়ে মার্চ মাস থেকে রাজধানীর ডেমরা, যাত্রাবাড়ী, শনির আখড়া, শ্যামপুর, জুরাইন ও রায়েরবাগ সংলগ্ন এলাকায় কর অঞ্চল-১৩ ঢাকা এর জরিপ দল এ কার্যক্রম পরিচালনা করবে। কর অঞ্চল-১৩ ঢাকা এর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

    সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যবসা-গৃহসম্পত্তির আয় রয়েছে অথবা চাকরি-পেশায় নিয়োজিত নাগরিকগণকে জরিপ টিমকে জাতীয় পরিচয়পত্র, ট্রেড লাইসেন্সসহ অন্যান্য তথ্য ও দলিলাদি প্রদান করে প্রয়োজনীয় সহায়তা করার অনুরোধ করেছেন অঞ্চল-১৩ ঢাকার কর কমিশনার মো. বজলুর কবির ভূঞা।

    Progoti-Insurance-AAA.jpg

    এনবিআর সূত্র জানায়, বাংলাদেশের নাগরিকরা তাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার করে নিজেই অনলাইনে টিআইএন (টিন) গ্রহণ করে করনেটভুক্ত হতে পারে। এছাড়া যে সমস্ত নাগরিকরা ইতোমধ্যে করনেটভুক্ত হয়েছে, তাদের ব্যবসা প্রতিষ্ঠানের দৃশ্যমান স্থানে টিআইএন সার্টিফিকেটে ঝুলিয়ে রাখার বিধান রয়েছে। কিন্তু বিষয়টি সঠিকভাবে পরিপালন করা হয় না। তাই প্রথমে রাজধানী ঢাকায় আয়কর জরিপ কার্যক্রম (২০১৮-২০১৯) শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে সারা দেশে সকল কর অঞ্চলে এ-জরিপ কার্যক্রম পরিচালিত হবে।
    জাতীয় রাজস্ব আহরণের স্বার্থে জরিপ কার্যক্রমে সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করার অনুরোধ করেছে এনবিআর।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ১২:৪৭ অপরাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি