• শিরোনাম

    সপ্তাহ শেষে বেড়েছে সূচক ও লেনদেন

    বিবিএ নিউজ.নেট | ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ৫:০৭ অপরাহ্ণ

    সপ্তাহ শেষে বেড়েছে সূচক ও লেনদেন
    Spread the love
    • Yum

    আজ বৃহস্পতিবারও উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

    জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৬.৩৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.১৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৯.৪২ পয়েন্ট এবং সিডিএসইটি ৬.২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২৫.৮৭ পয়েন্টে, ২০৬৫.৭৯ পয়েন্টে এবং ১১৫২.২১ পয়েন্টে।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ ডিএসই ৭৪৬ কোটি ২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২১৫ কোটি ৬৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৩৫ লাখ টাকার।

    ডিএসইতে আজ ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৮টির বা ৪৮.৫৫ শতাংশের, শেয়ার দর কমেছে ৬৩টির বা ১৮.২১ শতাংশের এবং ১১৫টির বা ৩৩.২৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪.২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৪৪.৮৬ পয়েন্টে। সিএসইতে আজ ২২০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০০টির দর বেড়েছে, কমেছে ৬৪টির আর ৫৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:০৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি