• সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন

    বিবিএনিউজ.নেট | ১৯ মার্চ ২০১৯ | ৩:৪১ অপরাহ্ণ

    সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন
    apps

    সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

    সকালে লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থ্যাৎ বেলা সাড়ে ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে ৫ হাজার ৫৯১ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ০ দশমিক ৪৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১১ দশমিক ১১ পয়েন্ট কমে যথাক্রমে ১২০৮ ও ২০০৬ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১২৪ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

    Progoti-Insurance-AAA.jpg

    মঙ্গলবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১২৫টির, কমেছে ১২৬টির এবং অপরির্বতিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার।

    এদিকে, লেনদেন শুরুর প্রথম ৫ মিনিট পর ডিএসইএক্স ৮ পয়েন্ট বাড়ে। এরপর সূচক কমতে থাকে ১০টা ৪৫ মিনিটে সূচক আরও ১০ পয়েন্ট বেড়ে যায়। এরপর বেলা ১১টার দিকে সূচকের নিম্নমুখীধারা লক্ষ করা যায়। এসময়ে সূচক ১৩ পয়েন্ট কমে ৫ হাজার ৫৯১ পয়েন্টে অবস্থান নেয়।


    অন্যদিকে মঙ্গলবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০ কোম্পানি হলো- ব্রিটিশ আমেরিকার টোব্যাকো, ডাচ্-বাংলা ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, মেরিকো, ব্র্যাক ব্যাংক, রিকেট বেনকেজার, লিগ্যাসি ফুট, সিঙ্গার বিডি ও বাটা সু।

    এদিকে অপর শেয়ারবাজারে সিএসইতে মঙ্গলবার সূচকের মিশ্র প্রবণতা লক্ষ করা গেছে। এদিন বেলা সাড়ে ১১টায় সিএসইর সার্বিক মূল্য সূচক সিএএসপিআই ৫১ পয়েন্ট কমে ১৭ হাজার ৯৪ পয়েন্টে অবস্থান করছে। এ সময়ের মধ্যে সিএসইতে লেনদেন হয়েছে ১ কোটি ৪৫ লাখ টাকা শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি