• হয়রানি নয়, জনগণের সেবক হউন: এনবিআর চেয়ারম্যান

    | ২৬ জানুয়ারি ২০১৯ | ৪:২০ অপরাহ্ণ

    হয়রানি নয়, জনগণের সেবক হউন: এনবিআর চেয়ারম্যান
    apps

    ঢাকা: কাউকে হয়রানি না করে, জনগণের সেবক হিসেবে কাজ করার জন্য কাস্টমস অফিসারদের নির্দেশ দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

    শনিবার (২৬ জানুয়ারি) সকালে আন্তর্জাতিক কাস্টমস দিবসের উদ্বোধন অনুষ্ঠানে এনবিআর কার্যালয়ের সামনে কাস্টমস কর্মকর্তা-কর্মচারীদের এ নির্দেশ দেন তিনি।

    Progoti-Insurance-AAA.jpg

    এনবিআর চেয়ারম্যান বলেন, এনবিআর’র অধিকাংশ কর্মকর্তাই সৎ। তবে এখনো শোনা যায়, কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের হাতে ব্যবসায়ী ও সাধারণ মানুষ হয়রানির শিকার হন। অফিসারদের বলছি, কাউকে হয়রানি করবেন না। জনগণের সেবক হিসেবে কাজ করবেন।

    এনবিআর এখন জনগণের সেবক হিসেবে কাজ করছে উল্লেখ করে মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, ‘কাস্টমস অনেক আগেই আধুনিকায়ন হয়েছে। আমাদের কাজ জনসচেতনতা সৃষ্টি করা। আমরা সেই কাজ করে যাচ্ছি। আমরা ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি করেছি’।


    কাস্টমস জননিরাপত্তা দিয়ে থাকে উল্লেখ করে এনবিআর চেয়ারম্যান বলেন, বন্দরে বন্দরে এজন্য কাস্টমস কাজ করছে। বিভিন্ন দেশ থেকে আসা বিভিন্ন পণ্য বা ওষুধ সামগ্রীতে যেন ক্ষতিকর কিছু না থাকে সেদিকেও কাস্টমস সজাগ দৃষ্টি রাখছে। একইসঙ্গে রাজস্ব আহরণেও কাজ করে যাচ্ছে। সরকারের উন্নয়নকে আরও বেশি ত্বরান্বিত করতে রাজস্ব আহরণের বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

    এরপর আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে এনবিআর’র সামনে থেকে র‌্যালি শুরু হয়। র‌্যালিটি দুদক কার্যালয়, মৎস্য ভবন হয়ে হাইকোর্টের সামনে দিয়ে জাতীয় প্রেসক্লাব, পল্টন-বিজয়নগর মোড় হয়ে এনবিআর ভবনের সামনে এসে শেষ হয়।

    এসময় সবসময়ের মতো জনগণকে কর দিতে উৎসাহিত করতে র‌্যালিতে এনবিআর চেয়ারম্যান, মেম্বার, কাস্টমস কমিশনারের পাশাপাশি চলচ্চিত্র তারকারা অংশ নেন। তারকাদের মধ্যে চিত্রনায়ক ফেরদৌস, ওমর সানী, মৌসুমী, পূর্ণিমা, নৃত্যশিল্পী নাদিয়া, সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

    দিবসটি উপলক্ষে দুপুরে রচনা প্রতিযোগিতা এবং বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেমিনার অনুষ্ঠিত হবে। এনবিআর চেয়ারম্যানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন)।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:২০ অপরাহ্ণ | শনিবার, ২৬ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি