শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ ফেব্রুয়ারি বারাকা পতেঙ্গা পাওয়ারের বিডিং

বিবিএ নিউজ.নেট   |   শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   325 বার পঠিত

১৫ ফেব্রুয়ারি বারাকা পতেঙ্গা পাওয়ারের বিডিং

আগামী ১৫ ফেব্রুয়ারি বিকেল ৫টায় বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের নিলামের (Bidding) তারিখ নির্ধারণ করা হয়েছে। নিলামের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের (Eligible Investors) কাছে তাদের জন্য নির্ধারিত কোটার শেয়ার বিক্রি করা হবে। এ প্রক্রিয়া চলবে ১৮ ফেব্রুযারি বিকেল ৫ পর্যন্ত চলবে।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বিধি অনুসারে, নিলামের মাধ্যমে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধরণ করা হবে। আর ওই কাট-অফ মূল্যের চেয়ে ১০ শতাংশ কম দামে সাধারণ বিনিয়োকারীদের কাছে শেয়ার বিক্রি করবে কোম্পানিটি।

গত ৫ জানুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৫তম কমিশন সভায় বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডকে যোগ্য বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য নিলামের অনুমতি দেয়া হয়। তার প্রেক্ষিতে নিলামের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।বারাকা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২২৫ কোটি টাকা সংগ্রহ করবে। এই টাকা কোম্পানিটি তার সহযোগী প্রতিষ্ঠান কর্ণফুলি ও বারাকা পাওয়ারে বিনিয়োগ করবে। একই সাথে আংশিক দীর্ঘ মেয়াদী ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করবে।

৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আলোচিত বছরে বারাকা পতেঙ্গা পাওয়ারের শেয়ার প্রতি সমন্বিত আয় (Consolidated EPS) ছিল ৪ টাকা ৩৭ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি আয় (Solo/Separate EPS) ছিল ১ টাকা ৮৪ পয়সা।

৩০ জুন, ২০২০ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা। আরএককভাবে এনএভিপিএস ছিল ২০ টাকা ৯৮ পয়সা।

লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড বারাকা পতেঙ্গার ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১৮ অপরাহ্ণ | শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।