রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

২২-২৪ সেপ্টেম্বর ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো

  |   রবিবার, ১৯ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   305 বার পঠিত

২২-২৪ সেপ্টেম্বর ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্যে টেকসই উন্নয়নের লক্ষ্যে আগামী ২২ থেকে ২৪ সেপ্টেম্বর তিন দিনব্যাপী ‘ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ অনুষ্ঠিত হবে।

নিউইয়র্কের লা-গার্ডিয়া এয়ারপোর্ট ম্যারিয়টে এটি অনুষ্ঠিত হবে। এক্সপো আয়োজন করছে ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই)।

শনিবার (১৮ মাচ) ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের মেঘনা হলে এক সংবাদ সম্মেলন এই ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) মহাপরিচালক শাহ মোহাম্মদ মাহবুব অংশ নেন।

অনলাইন মাধ্যমে যুক্ত হয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইউএসবিসিসিআই সভাপতি মো. লিটন আহমেদ ও ইউএসবিসিসিআই এক্সপো স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মো. বদরুদ্দোজা সাগর। লিখিত বক্তব্য পাঠ করেন ইউএসবিসিসিআই’র বাংলাদেশ অংশের চিফ কো-অর্ডিনেটর এনামুল কবির সুজন।

বিডার মহাপরিচালক শাহ মোহাম্মদ মাহবুব বলেন, সরকার এ ধরনের আয়োজনকে সবসময় উৎসাহ দিয়ে থাকে। যারাই দেশের ব্যবসা সম্প্রসারণ করতে দেশের বাইরে উদ্যোগ নেবেন, তাতে সরকারের সহযোগিতা থাকবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, মুক্তবাজার অর্থনীতির সুবিধাকে কাজে লাগিয়ে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা এবং উন্নত রাষ্ট্রের দিকে পথযাত্রা সুগম করার লক্ষ্যে ইউএসবিসিসিআই কাজ করে যাচ্ছে। দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ বাড়ালে সবাই লাভবান হবে।

এতে আরও বলা হয়, বৈশ্বিক অর্থনৈতিক সংকটে টিকে থাকার লড়াইয়ে একে অপরের পাশে থাকার বিকল্প নেই। আর তাই ইউএসবিসিসিআইয়ের এই উদ্যোগ। এছাড়াও এই এক্সপোতে ইপিবি, বিডা, এসএমই ফাউন্ডেশনসহ অনেক প্রতিষ্ঠানের সম্পৃক্ত থাকার সম্ভাবনা ও প্রক্রিয়ার কথা জানানো হয়।

ইউএসবিসিসিআই সভাপতি মো. লিটন আহমেদ বলেন, ইউএসবিসিআই বিজনেস এক্সপো ২০২২- এ আমরা ব্যাপক সাড়া পেয়েছি। বিজনেস এক্সপোর মাধ্যমে আমরা ব্যবসার নতুন নতুন উপাদান খুঁজে পাচ্ছি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০১ অপরাহ্ণ | রবিবার, ১৯ মার্চ ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11255 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।