• চকবাজার ট্র্যাজেডি

    ৪৫ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর

    বিবিএনিউজ.নেট | ২২ ফেব্রুয়ারি ২০১৯ | ৮:৫৯ পূর্বাহ্ণ

    ৪৫ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর
    apps

    চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে এ পর্যন্ত ৪৫ জনের পরিচয় শনাক্ত করা গেছে। মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেন্সিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

    তিনি বলেন, ৪৫টি মরদেহের শনাক্তকরণ ও হস্তান্তর শেষ হয়েছে। বাকি ২২টি মরদেহের মধ্যে ৪টির মুখ দেখে শনাক্ত করা সম্ভব। এগুলো ঢাকা মেডিকেলের মর্গে রাখা হয়েছে। এছাড়া অন্য ১৮টি মরদেহ অতিরিক্ত পুড়ে যাওয়ার কারণে তাদের পরিচয় জানতে ডিএনএ পরীক্ষার প্রয়োজন রয়েছে বলে জানান সোহেল মাহমুদ। এই ১৮টি মরদেহ রাজধানীর বিভিন্ন হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    পরিচয় শনাক্ত হওয়া নিহতদের মধ্যে রয়েছেন- রাজু (৩০), তার ভাই মাসুদ রানা (৩৫), সিদ্দিকুল্লাহ (৪৫), আবুবকর সিদ্দিক (২৭), আলী মিয়া (৭৫), মোশাররফ হোসেন (৩৮), কামাল হোসেন (৫২), ইয়াসিন খান রনি (৩২), জুম্মন (৬৫), এনামুল হক (২৮), মজিবর হাওলাদার (৪৫), মুফতি ওমর ফারুক (৩৫), মোহাম্মদ আলী (৩২) ও তার ভাই আবু রায়হান (৩১), তার ছেলে আরাফাত (০৩), ইমতিয়াজ ইমরোজ (২৪), হেলাল (৩০), ওয়াফিউল্লাহ (২৫), সোনিয়া (২৮), স্বামী মিঠু (৩৫), তাদের ছেলে শাহিদ (০৩), রহিম দুলাল (৪৫), হিরা, নাসির, মঞ্জু, আনোয়ার, কাওচার, শায়লা খাতুন, আরমান হোসেন রিমন, মামুনুর রশীদ, আবু তাহের, রুবেল হোসেন, সৈয়দ সালাউদ্দিন, মুসা, ইলিয়াস মিয়া, মিজানুর, আসিফ, মো. হোসেন বাবু, খলিলুর রহমান সিরাজ, নূর ইসলাম হানিফ, নবীউল্লাহ খান।

    এদিকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি দগ্ধ ৯ জনসহ ঢাকা মেডিকেলে ৪১ জনের চিকিৎসা চলছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক। আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। এখনো অনেককে খুঁজে পায়নি স্বজনরা।


    এর আগে রাজধানীর চকবাজার থেকে উদ্ধার হওয়া মরদেহ একে একে আনা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। এ সময় প্রিয়জনের খোঁজে মর্গের সামনে বাড়তে থাকে স্বজনদের ভিড়। সারি সারি মরদেহের মধ্যে নিজের প্রিয়জনকে খুঁজতে ছুটোছুটি আর আহাজারিতে ভারি হয়ে ওঠে ঢাকা মেডিকেলের পরিবেশ।

    উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণার সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন নিহতের সংখ্যা ৭০ জন বললেও ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগ জানিয়েছে, তারা দেহবাহী ৬৭টি ব্যাগ পেয়েছে।

    ঢাকা জেলা প্রশাসন জানায়, মরদেহ শনাক্ত করার আগে সবার ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। যাদের পরিচয় শনাক্ত করা গেছে তাদের দেহ পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয়েছে। বাদবাকিদের ডিএনএ টেস্টের মাধ্যমে শনাক্ত করা হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:৫৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি