শুক্রবার ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ মাসে বিমানবন্দরে ১০৩ কোটি টাকার স্বর্ণ জব্দ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   115 বার পঠিত

৭ মাসে বিমানবন্দরে ১০৩ কোটি টাকার স্বর্ণ জব্দ

গত সাত মাসে বিমানবন্দরে প্রায় ১০৩ কোটি টাকা মূল্যের ১৪৩ কেজি ৫৫ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে ৯০ পিস স্বর্ণবার জব্দ করা হয়েছে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবদুর রউফ সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, প্রাপ্ত প্যাকেটের ৯০ পিস স্বর্ণবারের ওজন প্রায় সাড়ে ১০ কেজি। যার বাজার মূল্য প্রায় ৭ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা। জব্দ করা স্বর্ণবারগুলো কাস্টম হাউসে জমা দেওয়া হয়েছে।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক বলেন, স্বর্ণ জব্দের বিষয়ে কাস্টমস আইনে বিভাগীয় মামলা ও ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ১৯৯৭ সালের বিধিমালা অনুসারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এয়ারক্রাফটটি অন্তবর্ত ী গ্রহণের আবেদন করায় তা জিম্মা প্রদান করা হয়েছে।

তিনি বলেন, চলতি অর্থবছরে (এখন পর্যন্ত) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর ১৪৩ কেজি ৫৫ গ্রাম স্বর্ণ জব্দ করেছে। যার বাজারমূল্য প্রায় ১০৩ কোটি টাকা। অন্যদিকে গত অর্থবছরে (২০২০-২০২১) ১৭৪ কেজি ৪৯ গ্রাম স্বর্ণ ও ২০১৯-২০২০ অর্থবছরে ১৮০ কেজি গ্রাম ৩৫ স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

তিনি আরও জানান, বৃহস্পতিবার সকাল সোয়া ৮টায় দুবাই থেকে ঢাকা ফেরত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট (ফ্লাইট নং বিজি- ০৪৮) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার একটি টিম বিমানের অভ্যন্তরে বিশেষ তল্লাশির জন্য প্রবেশ করেন। দীর্ঘ তল্লাশির পর ওই এয়ারক্রাফটের নিচে ৮টি পাইপের অভ্যন্তরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা স্বর্ণের ৯টি প্যাকেট উদ্ধার করা হয়। প্যাকেট খুলে মোট ৯০ পিস স্বর্ণবার পাওয়া যায়।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:০২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।