মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাপলের ত্রৈমাসিক আয় ১০ হাজার কোটি ডলার ছাড়ালো

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ৩১ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   317 বার পঠিত

অ্যাপলের ত্রৈমাসিক আয় ১০ হাজার কোটি ডলার ছাড়ালো

করোনা মহামারিতে থমকে গেছে বিশ্ব। বিভিন্ন দেশের অর্থনীতিতে ধস নেমে এসেছে। তবে এই মহামারিতেও ফুলেফেঁপে উঠেছে বেশ কিছু প্রতিষ্ঠান। এর বড় উদাহরণ এখন আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। যুক্তরাষ্ট্রের বহুমাত্রিক এই প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রথম ত্রৈমাসিক আয় ১০ হাজার কোটি ছাড়িয়ে গেছে।

প্রতি বছরই ক্রিসমাসের সময়টায় অ্যাপলের জন্য যেন এক উৎসব। চলতি বছর করোনা মহামারির মধ্যেও এই চিত্রের ব্যতিক্রম ঘটেনি। এ বছরও প্রতিষ্ঠানটিতে পণ্য বিক্রির হিড়িক ছিল চোখে পড়ার মতো। আগের সময়ের রেকর্ড ভেঙেছে প্রতিষ্ঠানটি, এমনকি ফেসবুকের চেয়েও চারগুণ বেশি আয় করেছে তারা।

অ্যাপল ছাড়া অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মধ্যে অ্যামাজনের বার্ষিক আয় ছিল বেশি। তবে সেটা খুব বড় আকারের নয়। চলতি মাসের ২৭ তারিখে অ্যাপলের পক্ষ থেকে তাদের বার্ষিক আর্থিক ফলাফল ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানটির ত্রৈমাসিক আয় ছিল ১১ হাজার ১৪০ কোটি ডলার যা আগের সব রেকর্ড ভেঙেছে।

অ্যাপলের নির্বাহী কর্মকর্তা টিম কুক বলেন, ‘বিশ্বজুড়ে অ্যাপল টিমের বিভিন্ন সদস্যদের অক্লান্ত পরিশ্রম এবং তাদের উদ্ভাবনী কাজ ছাড়া অ্যাপলের পক্ষে এই সাফল্য অর্জন করা সম্ভব ছিল না।’

১৯৮৪ সালে যাত্রা শুরু করে অ্যাপল। আইফোন, আইপ্যাড, ম্যাক, অ্যাপল ওয়াচ এবং অ্যাপল টিভিসহ বিশ্বের উন্নতমানের বিভিন্ন প্রযুক্তি পণ্যের নেতৃত্ব দিচ্ছে অ্যাপল। বিভিন্ন সফটওয়্যার তৈরির ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এই প্রতিষ্ঠান। বিশ্বের বিভিন্ন দেশে মানুষের জীবনকে আরও সহজ করতে এবং সবচেয়ে ভালো পণ্যটি মানুষের হাতে পৌঁছে দিতে প্রতিষ্ঠানটির এক লাখের বেশি কর্মী কাজ করছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৪৩ অপরাহ্ণ | রবিবার, ৩১ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11185 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।