শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইডিআরএ’র সভায় বীমা আইন-২০১০ সংশোধনীর প্রস্তাব উপস্থাপনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   87 বার পঠিত

আইডিআরএ’র সভায় বীমা আইন-২০১০ সংশোধনীর প্রস্তাব উপস্থাপনের নির্দেশ

বীমা আইন- ২০১০ সংশোধন হচ্ছে । গত ১১ মার্চ অনুষ্ঠিত বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কতৃপক্ষের (আইডিআরএ) ১৬৮তম সভার সিদ্ধান্ত অনুসারে সংস্থার আইন অনুবিভাগকে দশ কার্যদিবসের মধ্যে বীমা আইন- ২০১০ এর সংশোধনীর একটি প্রস্তাব প্রস্তুত করে পরবর্তী সভায় উপস্থাপনের নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায়, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ১৪৯ তম সভায় বীমা আইন- ২০১০ এর হালনাগাদ করার সিদ্ধান্ত গৃহিত হয় এবং আইন অনুবিভাগকে সংশোধনীর একটি খসড়া প্রস্তাব প্রস্তুত করার দায়িত্ব দেয়া হয় ।

কিন্তু জাতীয় বীমা দিবস ২০২৪ উদযাপনের ব্যস্ততার জন্য সংশোধনী প্রস্তাব প্রস্তুত করতে আরও দশ দিন সময় প্রার্থনা করেন নির্বাহি পরিচালক (আইন) মো. দলিল উদ্দিন। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কতৃপক্ষের পূর্ববর্তী সভার পেন্ডিং সিদ্ধান্ত সমুহের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে ১১ মার্চের সভায় আলোচনা শেষে আইন অনুবিভাগকে দশ কার্যদিবসের মধ্যে বীমা আইন ২০১০ এর সংশোধনীর একটি প্রস্তাব প্রস্তুত করে উপস্থাপনের নির্দেশ দেয়া হয়।

বীমা কোম্পানির উদ্যোক্তাদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে বীমা কোম্পানিগুলোর চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় বিদ্যমান বীমা আইনটি পর্যালোচনার নির্দেশনা দিয়েছিলেন সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এর আগে বীমা আইনের ত্রুটিপূর্ণ ধারাগুলো সংশোধনের জন্য একাধিকবার সুপারিশ করে বীমা উদ্যোক্তাদের সংগঠন ‘বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন’ (বিআইএ) ।

আইন সংশোধনে গঠিত কমিটি বীমা আইন পর্যালোচনা করে ত্রুটিপূর্ণ ধারাগুলো চিহ্নিত করবে। এরপর সংশোধন জরুরি এমন ধারাগুলো নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনায় বসবে সংশ্লিষ্ট কমিটি। কমিটির প্রস্তাবনা নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে তা অনুমোদনের জন্য মন্ত্রিসভায় পাঠাবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩৬ অপরাহ্ণ | রবিবার, ২৪ মার্চ ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।